ইউক্রেনে কার্গো বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক

বিধ্বস্ত হওয়া বিমান
প্রতীকী ছবি

উড়ন্ত বিমানের জ্বালানি শেষ হওয়ায় রানওয়েতে নামার আগেই বিধ্বস্ত হয়েছে ইউক্রেনের একটি কার্গো বিমান। দেশটির এভিভ শহরের পশ্চিমাঞ্চলীয় বিমানবন্দরের কাছে ঘটনাটি ঘটেছে। ইউক্রেনের কর্তৃপক্ষ জানিয়েছে, এ ঘটনায় পাঁচজনের প্রাণহানি হয়েছে। এ ছাড়া তিনজন আহত হয়েছেন। খবর এবিসি নিউজের।

শুক্রবার স্থানীয় সময় সকাল ৭টা ১০ মিনিটের দিকে রাডার থেকে অদৃশ্য হয়ে যায় সোভিয়েত নকশার চার ইঞ্জিনবিশিষ্ট আন্তনভ-১২ বিমানটি। ওই সময় বিমানটি বিমানবন্দর থেকে ১৩ দশমিক সাত কিলোমিটার দূরে ছিল। ইউক্রেইনের জরুরি বিভাগ এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে বলছে, কার্গো বিমানটি এভিভ থেকে স্পেনে যাচ্ছিল। তবে বিমানটিকে পুড়ে যেতে দেখা যায়নি। ক্ষতিগ্রস্ত বিমান থেকে ক্রুদের সরিয়ে নেওয়া হয়েছে।

ওই প্রতিবেদনে আরো বলা হয়েছে, শুক্রবার স্থানীয় সময় সকাল ৭টা ২৯ মিনিটের দিকে বিমানটির একজন ক্রু জরুরি অবতরণের খবর দেন। তার পর বিমানবন্দর থেকে দেড় কিলোমিটার দূরে উড়োজাহাজটি পাওয়া যায়। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে শঙ্কা প্রকাশ করা হয়েছে।

ইউক্রেনিয়ান মন্ত্রী ভ্লাদিস্লাভ ক্রিকলি তার ফেসবুক পেজে নিহতদের বিষয়টি জানান। এ ঘটনায় তদন্ত চলছে বলেও তিনি উল্লেখ করেছেন।

মন্ত্রী বলেন, উত্তর-পশ্চিম স্পেন থেকে ইস্তানম্বুল যাচ্ছিল। পাইলটের পরিকল্পনা ছিল লভিভ বিমানবন্দরে অবতরণ করে জ্বালানি সংগ্রহ করা।

তিনি বলেন, বিমানটিতে সাতজন ক্রু ও একজন যাত্রী ছিল। শুক্রবার সকালে জ্বালনি শেষ হওয়ায় জরুরি অবতরণের চেষ্টা করেছিল।

দেশটির আঞ্চলিক জরুরি সেবা বিভাগ থেকে এক বিবৃতিতে জানানো হয়, তিনজনকে মারাত্মক আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইউক্রেনের সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বিমানটি রানওয়ে থেকে দেড় কিলোমিটার (এক মাইলের কম) দূরে ছিল।

শেয়ার করুন
  • 14
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    14
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here