রুশ নারী এমপিকে নিউইয়র্ক বিমানবন্দরে জিজ্ঞাসাবাদ

আন্তর্জাতিক ডেস্ক

রুশ নারী এমপিকে নিউইয়র্কে জিজ্ঞাসাবাদ
ছবি : ইন্টারনেট

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক বিমানবন্দরের রাশিয়ার একজন নারী সংসদ সদস্যকে মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই) জিজ্ঞাসাবাদ করার প্রতিবাদ জানিয়েছে মস্কো।

দেশটির স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

universel cardiac hospital

যুক্তরাষ্ট্রে অবস্থিত রুশ দূতাবাস এ ব্যাপারে মার্কিন পররাষ্ট্র দফতরে একটি প্রতিবাদলিপি পাঠিয়েছে। রোববার এক বিবৃতিতে তারা জানিয়েছে, নিউইয়র্কের একটি বিমানবন্দরে পৌঁছানোর পর রাশিয়ার আইনপ্রণেতা ইউমাশেভাকে এফবিআই আটক করে এবং তাকে জিজ্ঞাসাবাদ করে।

ইউমাশেভা ক্যালিফোর্নিয়ায় ৬ অক্টোবর বার্ষিক ফোর্ট রস ডায়ালগ ফোরামে অংশ নিতে দেশটিতে যান। রুশ ওই নারী এমপি দেশটির সংসদের নিম্নকক্ষ ডুমার আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য। এছাড়া তিনি মার্কিন কংগ্রেসের সঙ্গে সম্পর্ক রক্ষার সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন।

রুশ দূতাবাস জানিয়েছে, আইনপ্রণেতা ইউমাশেভাকে আটকের পর এফবিআইয়ের একজন কর্মকর্তা তাকে আলাদা একটি কক্ষে যেতে বলেন এবং একঘন্টা যাবৎ তাকে জিজ্ঞাসাবাদ করেন।

এছাড়া ওই নারী সংসদ সদস্যকে ভিন্ন একটি অনানুষ্ঠানিক বৈঠকের প্রস্তাব দেন এফবিআইয়ের কর্মকর্তারা। মার্কিন পররাষ্ট্র দফতরের কাছে এসব ঘটনার ব্যাখ্যা চেয়েছে রুশ দূতাবাস।

সূত্র : পার্স ট্যুডে

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে