আগামী মাসে ঢাকায় প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

ঢাকায় প্রীতি ম্যাচের আগেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে লিওনেল মেসির। ছবি: এএফপি

আগামী ১৮ নভেম্বর ঢাকায় প্রীতি ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হবে প্যারাগুয়ে। খবরটি প্যারাগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশনের অফিশিয়াল টুইটার পেজে নিশ্চিত করা হয়েছে। আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘মুলো আলবিসেলেস্তে’ এ প্রীতি ম্যাচে লিওনেল মেসির খেলার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে।

ঢাকায় মোট দুটি প্রীতি ম্যাচ খেলবে প্যারাগুয়ে।

প্যারাগুয়ে ফুটবল ফেডারেশনের অফিশিয়াল টুইটারে করা পোস্টে লেখা হয়েছে, ‘অফিশিয়াল: নভেম্বরে “আলবিরোজ্জা”দের (প্যারাগুয়ে ফুটবল দলের তকমা) প্রীতি ম্যাচ। বাংলাদেশে ভেনেজুয়েলা ও আর্জেন্টিনার মুখোমুখি হবে প্যারাগুয়ে।’

টুইটারে পোস্ট করা সূচি অনুযায়ী, ঢাকায় আগামী ১৫ নভেম্বর প্রথম প্রীতি ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হবে প্যারাগুয়ে। এরপর ১৮ নভেম্বর লাতিন আমেরিকার অন্যতম সেরা দল আর্জেন্টিনার মুখোমুখি হবে তারা।

‘মুন্দো আলবিসেলেস্তে’র প্রতিবেদনে জানানো হয়েছে, ইউরোপে এ মাসে জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। বৃহষ্পতিবার জার্মানির মুখোমুখি হবে তারা। এ দুটি ম্যাচ খেলে এশিয়া মহাদেশ সফরে আসবে ১৯৭৮ ও ১৯৮৬ বিশ্বকাপ চ্যাম্পিয়নরা।

এ সূচি প্যারাগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশনের টুইটে প্রকাশ করা হয়েছে। ছবি: টুইটার

১৫ নভেম্বর সৌদি আরবে ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে লিওনেল স্কালোনির দল। আন্তর্জাতিক অঙ্গনে তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে এ ম্যাচ দিয়ে মেসি জাতীয় দলে ফিরবেন বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি। সৌদি আরব থেকে ঢাকায় পা রাখবে আর্জেন্টিনা দল।

আট বছর পর বাংলাদেশের মাটিতে আবারও প্রীতি ম্যাচ খেলতে দেখা যাবে আর্জেন্টিনা দলকে। ২০১১ সালে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। সে ম্যাচে আফ্রিকান দলটিকে ৩-১ গোলে হারিয়েছিল লাতিন দলটি।

ভেনেজুয়েলা ফুটবল ফেডারেশনের (এফভিএফ) অফিশিয়াল টুইটার পোস্টেও ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রীতি ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হওয়ার খবরটি নিশ্চিত করা হয়েছে। তবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) পক্ষ থেকে এ নিয়ে এখনো কিছু বলা হয়নি।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here