অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট বিশ্বকাপের প্রথম আসর বাংলাদেশে

ক্রীড়া প্রতিবেদক

অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট বিশ্বকাপ

দশ দল নিয়ে আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট বিশ্বকাপ ২০২১ সালে বাংলাদেশে বসবে। প্রথমবারের মতো আইসিসি নারীদের যুব বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে।

আইসিসির বোর্ড সভা শেষে দেশে ফিরে আজ মঙ্গলবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করেছেন।

universel cardiac hospital

বাংলাদেশে নারীদের জাতীয় দল ও ‘এ’ দল থাকলেও নেই যুব দল। গত মার্চে মেয়েদের যুব দল গঠনের ঘোষণা দেন নাজমুল হাসান। এখনো সেই দল গঠন হয়নি। চলছে খেলোয়াড় বাছাইয়ের কাজ। তবে শিগগিরই দল গঠন হয়ে যাবে বলে আশ্বাস দিয়েছেন বোর্ড সভাপতি।

তিনি বলেন, নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, এবারই যেটা প্রথম হতে যাচ্ছে ২০২১ সালে। এটা আট দল নিয়ে হওয়ার কথা ছিল। কারণ বাংলাদেশের পাশাপাশি অনেকের যুব দল নেই। তবে আমরা দশ দল নিয়ে বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছি। বাংলাদেশ এখানে খেলবে। আমি মনে করি, এটা আমাদের জন্য ভালো সুযোগ হয়ে এসেছে। এই এক বছরের মধ্যে একটি দল গঠন করে, ওদেরকে অনুশীলন করিয়ে বিশ্বকাপ খেলার জন্য প্রস্তুত করতে হবে। এটা কঠিন কাজ। তবে আমরা চেষ্টা করব ভালো একটি দল তৈরি করতে।

২৩ অক্টোবর পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের।  সফরে তিনটি টি-টোয়েন্টি এবং দুটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। পাশাপাশি অনূর্ধ্ব-১৭ দলেরও পাকিস্তানে যাওয়ার কথা রয়েছে। বোর্ড সভাপতি জানিয়েছেন, সরকারের সবুজ সংকেত পেলেই পাকিস্তানে দল পাঠাবেন তারা।

পাপন বলেন, নিরাপত্তা ইস্যুতে সবাই সমান। সেটি নারী দল, অনূর্ধ্ব-১৭ যে দলই হোক। নিরাপত্তার ক্লিয়ারেন্স যদি আমরা পাই তাহলে ওখানে পাঠাতে পারব। এমনিতে পাঠাতে আমাদের কোনো অসুবিধা নেই। আমরা পুরো প্রস্তুত আছি। তবে প্রথমে সরকারের সর্বোচ্চ পর্যায়ের কাছ থেকে নিরাপত্তার ক্লিয়ারেন্সটা দরকার।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে