চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত হ্যাটট্রিকে মেসিকে ছাড়িয়ে গেলেন এমবাপে

ক্রীড়া ডেস্ক

কিলিয়ান এমবাপে
কিলিয়ান এমবাপে

ম্যাচের দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে দুর্দান্ত এক হ্যাটট্রিক তুলে নিলেন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। তাতে ভর করেই চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বেলজিয়ান ক্লাব ব্রুগেকে।

হ্যাটট্রিকের দিনে দারুণ সব রেকর্ড নিজের করে নিয়েছেন এমবাপে। ফরাসি এই তরুণ পেছনে ফেলেছেন বর্তমান বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসিকেও।

universel cardiac hospital

২০ বছর ৩০৬ দিন বয়সে হ্যাটট্রিক করে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে পঞ্চম কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে রেকর্ড গড়েছেন এমবাপে। আর চ্যাম্পিয়ন্স লিগে বদলি হিসেবে নেমে হ্যাটট্রিক করা ইতিহাসের চতুর্থ খেলোয়াড়ও হয়েছে ফরাসি এই ফরোয়ার্ড।

শুধু তাই নয়, এই ম্যাচে নিজের প্রথম গোলের পরই লিওনেল মেসিকে ছাড়িয়ে গেছেন এমবাপে। চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে কম বয়সে ১৫টি গোল করার কৃতিত্ব এখন শুধু তার।

এমবাপের আগে ২১ বছর ২৮৯ দিন বয়সে চ্যাম্পিয়ন্স লিগে ১৫ গোলের মাইলফলক ছুঁয়েছিলেন মেসি। ২০০৯ সালের এপ্রিলে বায়ার্ন মিউনিখের বিপক্ষে এই রেকর্ড গড়েছিলেন বার্সা সুপারস্টার।

বুধবারের ম্যাচে বড় জয়ের দিনে এমবাপের হ্যাটট্রিকের সঙ্গে দুটি গোল করেছেন মাওরো ইকার্দিও। তিনিই প্রথমে গোলমুখ খুলেন। ম্যাচের ৭ম মিনিটের মাথায় এগিয়ে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধে ৬১ মিনিটে বদলি হিসেবে নামা এমবাপে নিজের প্রথম গোলটি করেন। এর দুই মিনিট পর আরও এক গোল করেন ইকার্দি। এরপর ৭৯ ও ৮৩ মিনিটে বাকি দুই গোল করে হ্যাটট্রিক পূরণ করেন এমবাপে।

এই জয়ে ‘এ’ গ্রুপে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষের রয়েছে পিএসজি। গ্রুপের আরেক ম্যাচে গালাতাসারাইকে তাদেরই মাঠে ১-০ গোলে হারিয়ে চলতি মৌসুমে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তারা তালিকার দুই নম্বরে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে