যুক্তরাজ্যে ট্রাক কন্টেইনারে পাওয়া ৩৯ লাশের সবাই চীনা নাগরিক

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাজ্যের এসেক্সে উদ্ধার হওয়া ট্রাক কন্টেইনার
যুক্তরাজ্যের এসেক্সে উদ্ধার হওয়া ট্রাক কন্টেইনার। ফাইল ছবি

যুক্তরাজ্যের এসেক্সে একটি ট্রাক কন্টেইনার থেকে পাওয়া ৩৯টি লাশ চীনা নাগরিকদের বলে ধারণা করেছে পুলিশ। বৃহস্পতিবার পুলিশ এক বিবৃতিতে বলেছে, আমরা নিশ্চিত হয়েছি যে লাশগুলোর ৮ টি নারীর আর ৩১ টি পুরুষের। সবগুলো লাশই চীনা নাগরিকদের বলে ধারণা করা হচ্ছে। খবর বিবিসির।

খুনের সঙ্গে জড়িত সন্দেহে ট্রাকটির ২৫ বছর বয়সী চালক মো রবিনসনকে গ্রেফতার করে এসেক্স পুলিশ। রবিনসন নর্দার্ন আয়ারল্যান্ডের আর্মাগ কাউন্টির পোর্টাডাউনের বাসিন্দা। তাকে জিজ্ঞাসাবাদ চলছে বলে পুলিশ জানিয়েছে।

universel cardiac hospital

ওদিকে গ্রেফতার রবিনসনের সঙ্গে সংশ্লিষ্ট আর্মাগ কাউন্টির মার্কেটহিল ও কাছাকাছি লরেলভেলে তল্লাশি চালিয়েছে নর্দার্ন আয়ারল্যান্ডের পুলিশ।

পুলিশ বলছে, ট্রাকটির সামনের ট্রাক্টর ইউনিটটি নর্দার্ন আয়ারল্যান্ড থেকে এসে পারফ্লিট থেকে ট্রেইলারটিকে তুলে নেয়। এর আধা ঘণ্টা পরেই অ্যাম্বুলেন্স কর্মীরা লরিটি আবিষ্কার করেন এবং পুলিশ সদস্যদের খবর দেন।

এদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন কনটেইনারের ভেতর ৩৯টি লাশ পাওয়ার ঘটনাকে ‘অকল্পনীয় বিয়োগান্তক এবং সত্যিকারের হৃদয়বিদারক’ ঘটনা হিসেবে অভিহিত করেছেন।

পার্লামেন্টে তিনি বলেছেন, আমি নিয়মিত আপডেট পাচ্ছি। কী ঘটেছে তা বের করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এসেক্স পুলিশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে। ।

অন্যদিকে, লরিটি কোনো পথে এসেছে সে ব্যাপারে কোনো প্রত্যক্ষদর্শী বা কারো কাছে কোনো তথ্য থাকলে তা পুলিশকে অবহিত করার আহ্বান জানানো হয়েছে।

তবে এ ধরনের মৃত্যুর ঘটনা নতুন নয়। ২০০০ সালেও ডোভারে একটি লরিতে ৫৮ চীনা শরণার্থীর মৃতদেহ পাওয়া গিয়েছিল।

২০১৫ সালেও অস্ট্রিয়ার একটি সড়কে পরিত্যক্ত একটি লরির ভেতর ৭১ টি মৃতদেহ পাওয়া গিয়েছিল। ট্রাকটি বুলগেরীয়-হাঙ্গেরিয়ান মানব পাচার চক্রের কাজে ব্যবহৃত হতো বলে সেসময় পুলিশ সন্দেহ করেছিল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে