২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৮৬ ডেঙ্গু রোগী

মত ও পথ প্রতিবেদক

ডেঙ্গু
ফাইল ছবি

রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা ১১ দশমিক ৪ শতাংশ কমেছে। এ সময় অর্থাৎ ২৪ অক্টোবর সকাল ৮টা থেকে ২৫ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত মোট ১৮৬ জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানীর ৪১টি হাসপাতালে ৭০ জন ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১১৬ জন ভর্তি হয়েছেন।

পূর্ববর্তী ২৪ ঘন্টায় অর্থাৎ ২৩ অক্টোবর সকাল ৮টা থেকে ২৪ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত মোট ২১০ জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হন। তাদের মধ্যে রাজধানীর ৪১টি হাসপাতালে ৭৪ জন ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১৩৬ জন রোগী ভর্তি হন। আগের দিনের তুলনায় গত ২৪ ঘন্টায় মোট ২৪ জন কম রোগী ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টারের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার আজ শুক্রবার দুপুরে এ তথ্য জানান।

তিনি জানান, বর্তমানে রাজধানীর ৪১টি হাসপাতালে ৩৮৬ জন ও ঢাকার বাইরে ৪৮০ জনসহ বর্তমানে ৮৬৬ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

গত ১ জানুয়ারি থেকে আজ ১৭ অক্টোবর পর্যন্ত সারা দেশের হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৯৪ হাজার ৬৬১জন। তাদের মধ্যে রাজধানীতে ৪৯ হাজার ৪৪ জন ও ঢাকার বাইরে ৪৫ হাজার ৬১৭ জন রয়েছেন।

সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৩ হাজার ৫৪৭ জন। তাদের মধ্যে রাজধানীর হাসপাতাল থেকে ৪৮ হাজার ৪৬৮ জন ও ঢাকার বাইরের হাসপাতাল থেকে ৪৫ হাজার ৭৯ জন রিলিজ পেয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের রোগ তত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটি সর্বশেষ মোট ২৪৮ জন সন্দেহভাজন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত মানুষের মধ্যে ১৭১টি মৃত্যুর কারণ রিভিউ করে। তার মধ্যে ১০৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে বলে অভিমত ব্যক্ত করেন ডেথ রিভিউ কমিটি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে