পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে জাহানারাদের পরাজয়

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ নারী ক্রিকেট দল
ফাইল ছবি

এই প্রথমবারের মতো ঘরের মাঠে বাংলাদেশ নারী ক্রিকেট দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছে পাকিস্তান নারী ক্রিকেট দল। শনিবার সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের দারুণ বোলিংয়ে ২০ ওভারে ৭ উইকেটে ১২৬ রানেই থেমেছে স্বাগতিক মেয়েরা।

এর জবাবে ১১২ রান তুলতে পারে বাংলাদেশের মেয়েরা। ব্যাটসম্যানদের ব্যর্থতায় এভাবেই ম্লান হয়ে গেল জাহানারার দারুণ কীর্তি। ১৪ রানে ম্যাচ জিতে নিল পাকিস্তান।

universel cardiac hospital

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আজ সকালে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ইনিংসের প্রথম ওভারের শেষ বলে আঘাত হানেন জাহানারা। বোল্ড করে দেন সিদরা আমিনকে (৪)। অপর ওপেনার জাভেরিয়া খানও (৫) জাহানারার শিকার হয়েছেন। ৪ ওভার বল করে মাত্র ১৭ রান দিয়ে এই তারকা পেসার তুলে নেন ৪ উইকেট। এছাড়া রুমানা আহমেদও কিপ্টে বোলিংয়ে ৪ ওভারে মাত্র ১৪ রানে তুলে নিয়েছেন ‌১ উইকেট।

পাকিস্তানের হয়ে ২৯ বলে সর্বোচ্চ ৩৪ রান করেছেন অধিনায়ক বিসমাহ মারুফ। মিডল অর্ডার ব্যাটসম্যান উমাইয়া সোহেল করেছেন ৩১ আর ইরাম জাভেদ ২১। বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে পিটুনি খেয়েছেন অধিনায়ক সালমা খাতুন। ৩ ওভারে ৩৯ রান দিয়ে তিনি উইকেটশূন্য। বাকী দুই উইকেট নিয়েছেন পান্না ঘোষ আর লতা মণ্ডল।

জবাবে ব্যাটিংয়ে নেমে নিয়মিত উইকেট হারাতে থাকে বাংলাদেশ। দুই ওপেনার শারমিন সুলতানা আর আয়েশা রহমান ফিরেন ৪ এবং ১ রান করে। সানজিদা (১৪) আর নিগার সুলতানা (১৭) চেষ্টা করেও ব্যর্থ হন। মিডল অর্ডারে নেমে ৩০ বলে ৫০ রানের মারকাটারি ইনিংস খেলেন রুমানা আহমেদ। আলিজার বলে রুমানা বোল্ড হতেই শেষ হয় বাংলাদেশের আশা।

পরের ব্যাটসম্যানরা কেবল আসা-যাওয়ার মাঝে ছিলেন। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১১২ রানের বেশি করতে পারেনি বাঘিনীরা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে