প্রতি উপজেলা থেকে এক হাজার লোক বিদেশ যাবে

মত ও পথ প্রতিবেদক

বিদেশযাত্রা
ফাইল ছবি

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ প্রতি উপজেলা থেকে এক হাজার লোককে বিদেশে পাঠানো হবে বলে জানিয়েছেন। এছাড়া জাপানসহ বিভিন্ন দেশে পাঠানোর কথা বলে কেউ টাকা চাইলে সে বিষয়ে সবাইকে সতর্ক থাকারও পরামর্শ দিয়েছেন তিনি।

পাশাপাশি এ ধরনের ঘটনার ক্ষেত্রে দালাল চক্র সম্পর্কে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন মন্ত্রী।

universel cardiac hospital

আজ শনিবার দুপুরে সিলেট জেলা পুলিশ লাইন্সের বীর মুক্তিযোদ্ধা শহীদ এসপি এম শামসুল হক মিলনায়তনে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য ইমরান আহমদ এসব কথা বলেন।

বিদেশগামীদের সরকারি কোষাগার ছাড়া কারো কাছে কোনো টাকা-পয়সা না দেয়ার পরামর্শ দিয়ে মন্ত্রী বলেন, বিদেশে আমি দেখেছি, অনেকে যে টাকা খরচ করে এসেছেন সেটা উঠাতে পারছেন না, দেশেও ফিরতে পারছেন না।

মাদকের ভয়াবহতার কথা তুলে ধরে তিনি বলেন, দেশের যুব সমাজকে ধ্বংস করছে মাদক। মাদকের সঙ্গে দুর্নীতিও একটি বড় ব্যাধি। কারা, কোথায়, কীভাবে দুর্নীতি করছে তা পুলিশকে জানাতে হবে। তাহলে পুলিশসহ বিভিন্ন সংস্থা এর বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

মন্ত্রী আরও বলেন, পুলিশকে তাদের পোশাকের সঠিক ব্যবহার করতে হবে। গুজবে কান না দিয়ে সতর্ক থাকতে হবে। সমাজের মধ্যে সম্প্রীতি বজায় রাখা পুলিশসহ সবার দায়িত্ব। বড় বড় দুর্নীতি হয়। মার খায় গরিব মানুষ। ভিটেমাটি বিক্রি করে তারা বিদেশে পাড়ি জমান। কিন্তু সবার ভাগ্য পরিবর্তন হয় না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন। অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি) ফাল্গুনী পুরকায়স্থের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি লুৎফুর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার তাহমিদুল ইসলাম, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, এসএমপি কমিশনার গোলাম কিবরিয়া, সাবেক এমপি জেবুন্নেছা হক, অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সমন্বয় কমিটির আহ্বায়ক মাসুক উদ্দিন আহমদ ও মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে