ইমরানের পদত্যাগ দাবিতে লাখো মানুষের ‘আজাদি মার্চ’

আন্তর্জাতিক ডেস্ক

ইমরানের পদত্যাগ দাবিতে ‘আজাদি মার্চ’
ছবি : ইন্টারনেট

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সরকারের পদত্যাগের দাবিতে আজাদি মার্চে অংশ নিয়েছে ইসলামপন্থী দল জমিয়তে উলামায়ে ইসলাম (এফ)। 

দলটির প্রধান মাওলানা  ফজলুর রহমান এই সমাবেশের নেতৃত্ব দিচ্ছেন। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে দেশটির নিরাপত্তা বাহিনী তৎপর রয়েছে।

universel cardiac hospital

এর আগে গত বৃহস্পতিবার দেশটিতে ট্রেন দুর্ঘটনায় ৭৩ জন নিহতের ঘটনায় ওই দিন সমাবেশ একদিনের জন্য স্থগিত করেছিল দেশটির সরকার।

গত ২৭ অক্টোবর বুধবার পাঞ্জাব প্রদেশ থেকে রাজধানী ইসলামাবাদে অনুষ্ঠিত সমাবেশের উদ্দেশ্যে রওনা দেন সংগঠনের নেতা-কর্মীরা। এরপর বৃহস্পতিবার রাতে রাজধানী ইসলামাবাদের দিকে অগ্রসর হতে থাকে দলটি। শুক্রবার সকালে ইসলামাবাদের পেশোয়ার মোড়ে সমাবেশস্থলে পৌঁছান।

দেশটির সংবাদমাধ্য ‘ডন’ অনলাইনে ভোটাভুটির আয়োজন করে। সেখানে পাঠকদের কাছে জানতে চাওয়া হয় যে, আজাদি মার্চ সফল হবে কি না। এতে ৭৩ শতাংশ মানুষ সমাবেশ সফল হবে না বলে জানায়।

সমাবেশস্থলে হাজার হাজার নেতাকর্মী জমিয়তে উলামায়ে ইসলামের পতাকা হাতে স্লোগান দিতে থাকেন।

মাওলানা ফজলুর রেহমান আজাদি এক বক্তৃতায় মার্চে অংশ নিয়ে তাদের প্রতি সমর্থন জ্ঞাপন এবং তারা যে শান্তিপূর্ণভাবে এই সমাবেশ করছেন সেজন্য নেতা-কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন।

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিল্লাল ভুট্টো জার্দারিও বৃহস্পতিবার রাতে আজাদি মার্চে যোগ দিয়েছেন। এক বক্তৃতায় তিনি বলেন, পাকিস্তানের জনগণ কোনো পুতুল প্রধানমন্ত্রীকে মেনে নেবে না।

তিনি প্রধানমন্ত্রী ইমরান খানকে উদ্দেশ করে বলেন, এবার তার যাওয়ার সময় হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে