সম্মেলনে বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানাবে না আ.লীগ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ
আওয়ামী লীগের লগো

আগামী ২০-২১ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন। তবে আসন্ন সম্মেলনে বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানাবে না দলটি।

সম্মেলন উপলক্ষে গঠিত অভ্যর্থনা উপ-পরিষদের সভায় কমিটির আহ্বায়ক ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম আজ শনিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক সভায় এ তথ্য জানান।

universel cardiac hospital

তিনি বলেন, যেহেতু আগামী বছরই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের বিষয় রয়েছে, সেখানে আমরা বছরজুড়ে নানা আয়োজনে বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানাবো। তাই সম্মেলনে আলাদা করে কোনো বিদেশি অতিথিকে আমন্ত্রণ জানানো হবে না। তবে, দেশেই বিভিন্ন দূতাবাসে যারা রয়েছেন, তারা থাকবেন।

নাসিম আরও বলেন, ‘শত প্রতিকূলতার মধ্য দিয়ে আওয়ামী লীগ আজকে এ অবস্থায় এসেছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের গুণে সারা বিশ্ব এখন তাকে চেনে। সামনের চ্যালেঞ্জকে মোকাবেলা এবং সংগঠনকে গতিশীল করতেই এবারের সম্মেলন। জনগণই আমাদের শক্তি, জনগণই আমাদের শক্তির উৎস।’

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট দেশের মানুষের ওপর যে তাণ্ডব চালিয়েছে, অপকর্ম করেছে, তার ফল এখন তারা ভোগ করছে। পাপের ফল ভোগ করছে, পাপ বাপরে ছাড়ে না।

আওয়ামী অভ্যর্থনা উপ-পরিষদের সদস্য সচিব ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আওয়ামী লীগের গত সম্মেলনে ৫০ জনেরও বেশি বিদেশি অতিথি আমন্ত্রণ জানানো হয়েছিল। ২০২১ সালে মুজিব বর্ষ পালন করবো আমরা। সেখানে অনেক বিদেশি অতিথিকে আমন্ত্রণ জানানো হবে। যার কারণে ২১তম জাতীয় সম্মেলনে কোনো বিদেশি অতিথিকে আমন্ত্রণ জানানো হবে না।

অভ্যর্থনা উপ-কমিটির সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের কার্য-নির্বাহী সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, রিয়াজুল কবির কাওছার প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে