খোকার শূন্যতা পূরণ হওয়ার নয় : বিএনপি

মত ও পথ প্রতিবেদক

সাদেক হোসেন খোকা
সাদেক হোসেন খোকা। ফাইল ছবি

দলের একসময়ের প্রভাবশালী নেতা সাদেক হোসেন খোকার মৃত্যুতে শোকের সাগরে ভাসছেন বিএনপি নেতাকর্মীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে শোক প্রকাশ করছেন তারা।

নেতাকর্মীরা বলছেন, মাঠের রাজনীতিতে সাদেক হোসেন খোকা ছিলেন অন্যদের থেকে ব্যতিক্রম। দলের কর্মসূচিতে মাঠে থেকেছেন, হামলার শিকার হয়েছেন, জেল খেটেছেন তিনি। তার মতো রাজনীতিবিদের চলে যাওয়ায় যে শূন্যতার সৃষ্টি হয়েছে এটা কখনো পূরণ হবে না বলেও মনে করেন নেতাকর্মীরা।

বিএনপির পক্ষ থেকে খোকার মৃত্যুতে শোক জানানো হয়েছে। অঙ্গ সংগঠনের পক্ষ থেকেও জানানো হয়েছে শোক। শোক জানিয়েছে অনেক রাজনীতিক দলও।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক পৃথক শোকবার্তা দিয়েছেন।

শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেন, বর্তমান ক্রান্তিকালে দেশ একজন যোগ্য নেতাকে হারালো।

ফখরুল বলেন, তিনি ছিলেন ‘৭১ এর রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, দেশমাতৃকার মুক্তির জন্য তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। যখন অশান্তির আগুনে দেশবাসী দগ্ধ হচ্ছে তখন এই দুঃসময়ের মুখোমুখি হয়েও স্থির লক্ষ্যে এগিয়ে যাওয়ার নির্ভীক নেতা ছিলেন মরহুম সাদেক হোসনে খোকা।

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী, সততা, যোগ্যতা, অভিজ্ঞতায় সমৃদ্ধ কর্তব্যনিষ্ঠ ও নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ মরহুম সাদেক হোসেন খোকা তার রাজনৈতিক জীবনে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ে গৌরবোজ্জ্বল ভূমিকা পালনের জন্য দেশবাসী তাকে চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

মির্জা আলমগীর বলেন, মরহুম সাদেক হোসেন খোকা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শের সৈনিক, তিনি ঢাকা মহানগরী বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করেছিলেন। বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে প্রত্যেকটি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে তার বলিষ্ঠ অংশগ্রহণ ছিল প্রশংসনীয়। তার জনসেবা ও দেশের প্রতি অঙ্গীকার সর্বদাই স্মরণীয়। বর্তমান দুঃসময়ে সাদেক হোসেন খোকার মতো পূর্ণাঙ্গ রাজনীতিবিদের পৃথিবী থেকে চলে যাওয়াতে রাজনৈতিক অঙ্গনে গভীর শূন্যতার সৃষ্টি হলো।

বিএনপি মহাসচিব শোকবার্তায় সাদেক হোসেন খোকার রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানান।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here