আগে দেশ, তারপর রাজনীতি : ইমরান

আন্তর্জাতিক ডেস্ক

ইমরান খান
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দেশটির ক্ষমতাসীন দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা বাবর আওয়ানকে রাজধানী ইসলামাবাদে ডেকে গোটা দেশের সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন।

আলোচনা শেষে বাবর আওয়ান জানিয়েছেন, ইমরান খান তাকে বলেছেন, আগে দেশের কথা ভাবতে হবে পরে রাজনীতি।

universel cardiac hospital

ইমরান খান বলেছেন, আমরা রাষ্ট্রকে দূর্বল হতে দেব না। আইনের চোখে প্রত্যেক নাগরিক সমান। একই আইন সবার বেলায় প্রযোজ্য। ধর্না (চলমান বিক্ষোভ) সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত লঙ্ঘন করছে। বিক্ষোভকারীদের শর্তসাপেক্ষে শুধু জলসা করার অনুমতি দেয়া হয়েছে, ধর্না করার নয়।

দেশটির দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন এক প্রতিবেদনে জানিয়েছে, নিজের দল পিটিআইয়ের নেতা বাবর আওয়ানের সঙ্গে বৈঠকের সময় ইমরান খান অভিযোগ করে বলেন, জামিয়াত উলেমা-ই-ইসলামের (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমানের কারণে দৃশ্যপট থেকে কাশ্মীর অদৃশ্য হয়ে গেছে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির মন্ত্রিসভার আইন ও বিচার বিষয়ক মন্ত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের সংসদীয় কার্যক্রম বিষয়ক উপদেষ্টা বাবর আওয়ান পাকিস্তানের স্থিতিশীলতা প্রাতিষ্ঠানিক ব্যবস্থার সঙ্গে যুক্ত। বর্তমান সরকার যেসব পদক্ষেপ নিয়েছে তার ফল পেতে সময় লাগবে।

ইমরান খানকে ক্ষমতাচ্যুত করতে বিক্ষোভের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের অন্যতম প্রধান ধর্মীয় দলের নেতা ফজলুর রহমান। সরকার যখন অর্থনীতি স্থিতিশীল করতে লড়ছে, এমন পরিস্থিতিতে এ ধরনের বিক্ষোভ রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি করতে পারে বলে মনে করছেন বিশ্লেষকেরা।

পাকিস্তানের রক্ষণশীল ধর্মীয় সংগঠন জামিয়াত উলেমা-ই-ইসলাম দলের নেতা ফজলুর রহমানের ইমরান খান বিরোধী এই প্রচারণায় সমর্থন জানিয়েছে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এবং বেনজির ভুট্টোর নেতৃত্বাধীন বিরোধী দলগুলো। আন্দোলন ধীরে ধীরে জোরদার হচ্ছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে