স্মিথের ঝড়ো ব্যাটিংয়ে উড়ে গেল পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক

স্টিভেন স্মিথ
ছবি : ইন্টারনেট

টেস্টের সেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ টি-টোয়েন্টিটাও দারুণ খেলেন। এই ডানহাতি আজ মঙ্গলবার ক্যানবেরায় পাকিস্তানকে একাই উড়িয়ে দিলেন।

স্মিথের ৫১ বলে অপরাজিত ৮০ রানে ইনিংসে ১৫১ রানের লক্ষ্য ৭ উইকেট ও ৯ বল হাতে রেখে টপাকে যায় অস্ট্রেলিয়া। স্বাভাবিকভাবেই ম্যাচসেরার পুরস্কারটিও উঠে স্মিথের হাতে।

universel cardiac hospital

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কারণে ফলাফল শূন্য থেকে যায়। ফলে এ জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অজিরা।

ক্যানবেরায় মঙ্গলবার টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৫০ রান করতে সমর্থ হয় পাকিস্তান। প্রথম পাঁচ ব্যাটসম্যানের মধ্যে ওপেনার বাবর ছাড়া আর কেউ বলার মতো কিছু করতে পারেননি। ৩৮ বলে ৫০ রান করে আউট হন পাকিস্তান অধিনায়ক।

১০৬ রানে ৫ উইকেট হারানোর পর পাকিস্তানের সংগ্রহটা দেড়শতে নিয়ে যাওয়ার পুরো কৃতিত্ব ইফতেখারের। ২৯ বলে ফিফটি করা ইফতেখার ৩৪ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৬২ রানে অপরাজিত ছিলেন। ৪ ওভারে ২৩ রানে ২ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার অ্যাশটন অ্যাগার।

লক্ষ্য তাড়ায় ৩০ রানের উদ্বোধনী জুটি গড়েন ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। তবে দুজনের কেউই ইনিংস বড় করতে পারেননি। ওয়ার্নার ১১ বলে ৪ চারে করেন ২০, ফিঞ্চ ১৪ বলে ১৭। ৪৮ রানের মধ্যে ফেরেন দুই ওপেনার।

এরপর বেন ম্যাকডেরমটের (২১) সঙ্গে ৫৮ ও অ্যাশটন টার্নারের সঙ্গে অবিচ্ছিন্ন ৪৫ রানের জুটিতে ৯ বল বাকি থাকতেই স্বাগতিকদের জয়ের বন্দরে পৌঁছে দেন স্মিথ। এর মাঝে স্মিথ ফিফটি করেন ৩৬ বলে। ৫১ বলে ১১ চার ও এক ছক্কায় রানে অপরাজিত ছিলেন ম্যাচসেরা হওয়া স্মিথ। ৮ রানে অপরাজিত ছিলেন টার্নার।

আগামী শুক্রবার পার্থে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে