চলছে ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্টের রেজিস্ট্রেশন

সংস্কৃতি ডেস্ক

পঞ্চমবারের মতো শুরু হতে যাচ্ছে লোকসঙ্গীতের মহাআসর ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯’। আগামী ১৪ নভেম্বর থেকে ১৬ নভেম্বর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে তিন দিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হবে।

মঞ্চে আলোর ঝলকানির সঙ্গে সঙ্গে জমে উঠবে এবারের আসর। এবারও এ অনুষ্ঠানের আয়োজন করছে ‘সান ফাউন্ডেশন’। তিন দিনব্যাপী এ উৎসব প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে।

নতুন খবর হলো বুধবার থেকে শুরু হয়েছে ফোকফেস্টের নিবন্ধন প্রক্রিয়া। আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশন জানায়, ১০ নভেম্বর পর্যন্ত নিবন্ধন করা যাবে।

এটি করতে হবে এই ঠিকানায় www.dhakainternationalfolkfest.com। প্রতিদিন সকাল ১১টা থেকে শুরু হবে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম।

ফোকফেস্টের দর্শক হতে নিবন্ধনের জন্য লাগবে পাসপোর্ট সাইজ ছবি এবং জাতীয় পরিচয়পত্র অথবা ড্রাইভিং লাইসেন্স অথবা পাসপোর্টের স্ক্যান কপি, মেইল অ্যাড্রেস। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে ই-মেইলে পৌঁছে যাবে তিন দিনের তিনটি ভিন্ন ভিন্ন এন্ট্রি পাস।

উৎসবস্থলের প্রবেশপথে প্রতিদিন প্রিন্টকৃত এন্ট্রি পাস দেখিয়ে প্রবেশ করতে হবে। এছাড়া ফেসবুকে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’ পেজটিতে পাওয়া যাবে আয়োজনের সকল তথ্য।

ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৫ সাল থেকে অনুষ্ঠিত হয়ে আসছে। আয়োজক প্রতিষ্ঠান জানায়, এবার বাংলাদেশসহ বিশ্বের ৬টি দেশ থেকে দুই শতাধিক লোকশিল্পী ও কলাকুশলী যোগ দেবেন। আসরে অন্যতম চমক ভারতের পাঞ্জাবের ভাংরা গানের জনপ্রিয় শিল্পী দালের মেহেদি।

আরও থাকছে পাকিস্তানের জুনুন ও হিনা নাসরুল্লাহ, রাশিয়ার সাত্তুমা, জর্জিয়ার শেভেনেবুরেবি এবং মালি থেকে হাবিব কইটে অ্যান্ড হামাদ।

আর বাংলাদেশ থেকে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন শাহ আলম সরকার, মালেক কাওয়াল, কাজল দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, চন্দনা মজুমদার, কামরুজ্জামান রাফি, শফিকুল ইসলাম, প্রেমা ও ভাবনা নৃত্যদল প্রভৃতি।

শেয়ার করুন
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    3
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে