ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবার পাবে এক লাখ টাকা

মত ও পথ প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনা
দুর্ঘটনায় নিহতদের লাশ উদ্ধার করে হাসপাতালে নেওয়া হচ্ছে। ছবি : সংগৃহিত

ব্রাহ্মণবাড়িয়ার কসবার মন্দবাগ রেলস্টেশনে তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস ট্রেন সংঘর্ষের ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। এছাড়া দুর্ঘটনায় আহতদের প্রত্যেকের পরিবারকে ১০ হাজার টাকা দেওয়ার ঘোষণা দেন তিনি।

আজ মঙ্গলবার দুর্ঘটনাস্থল পরিদর্শনকালে এই ঘোষণা দেন রেলমন্ত্রী।

universel cardiac hospital

মঙ্গলবার ভোর তিনটার কিছু আগে ঢাকা-চট্টগ্রাম রেলপথের মন্দবাগ রেলওয়ে স্টেশনের ক্রসিংয়ে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও আন্তঃনগর তূর্ণা নিশীথার মধ্যে সংঘর্ষ হয়। এতে ১৬ জন নিহত এবং অর্ধশতাধিক যাত্রী আহত হয়। আহত যাত্রীদের কসবা, ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। সেখানে গিয়ে তিনি নিহতদের প্রত্যেকের পরিবারকে ১ লাখ টাকা করে দেওয়ার ঘোষণা দেন। এছাড়া আহতদের পরিবারকে ১০ হাজার করে টাকা দেওয়ার ঘোষণা দেন।

দুর্ঘটনার কারণ সম্পর্কে মন্ত্রী বলেন, প্রাথমিকভাবে ধারণা করছি তূর্ণা নিশীথার চালক সিগন্যাল অমান্য করায় দুর্ঘটনা ঘটেছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটি রিপোর্ট দেবে। এরপর কারণ জানা যাবে।

নুরুল ইসলাম জানান, দুর্ঘটনার কারণ তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি এবং রেল মন্ত্রণালয়ের পক্ষ থেকে চারটিসহ মোট পাঁচটি কমিটি গঠন করা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে