বিতর্কিত বক্তব্যের জন্য জাতির কাছে ক্ষমা চাইলেন রাঙ্গা

সংসদ প্রতিবেদক

জাতির কাছে ক্ষমা চাইলেন রাঙ্গা

জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা গণতান্ত্রিক আন্দোলনে শহীদ নূর হোসেনকে নিয়ে বিতর্কিত বক্তব্যের জন্য সংসদে দাঁড়িয়ে জাতির কাছে ক্ষমা চাইলেন। এর আগে নূর হোসেনের পরিবারের কাছে ক্ষমা চেয়েছিলেন তিনি।

আজ বুধবার সংসদ অধিবেশন শুরু হলে তাতে যোগ দেন মশিউর রহমান রাঙ্গা। পরে তিনি পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে স্পিকারের উদ্দেশ্যে বলেন, আমি সবার কাছে করজোড়ে ক্ষমা চাচ্ছি। আমি তিনদিন ধরে জ্বরে ভুগছি। আমার হয়তো ভুলত্রুটি হতে পারে।

universel cardiac hospital

স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনকে ‘ইয়াবাখোর ও ফেনসিডিলখোর’ বলে বক্তব্য দিয়ে সমালোচনার মুখে পড়েন জাপা মহাসচিব। রাঙ্গার বিচারের দাবিতে মাঠে নামেন নূর হোসেনের পরিবার। তাকে নিয়ে সমালোচনা করেন অনেক রাজনৈতিক দলের নেতারাও।

গতকাল জাতীয় সংসদেও সরকারি দলসহ নিজ দল জাতীয় পার্টির সংসদ সদস্যরাও রাঙ্গার তীব্র সমালোচনা করেন। তবে ওই সময় তিনি সংসদে উপস্থিত ছিলেন না। সংসদে দাঁড়িয়ে সবার কাছে ক্ষমা চাওয়ার জন্যও দাবি ওঠে।

সমালোচনার মুখে মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নিজের বক্তব্যের জন্য অনুতপ্ত হয়েছেন উল্লেখ করে নূর হোসেনের পরিবারের কাছে দুঃখপ্রকাশ করেন রাঙ্গা। আজ জাতীয় সংসদে গিয়ে নিজের বক্তব্যের জন্য জাতির কাছে ক্ষমা চান জাপা মহাসচিব।

রাঙ্গা বলেন, নূর হোসেনকে নিয়ে আমি যে কটূক্তি করেছি, তার জন্য বিবৃতি দিয়ে নূর হোসেনের পরিবারের কাছে আমি ক্ষমা চেয়েছি। আজ সংসদে দাঁড়িয়ে সবার কাছে ক্ষমা চাই।

জাপা মহাসচিব বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়েও যদি নিজের অজান্তেই কোনো কটূ কথা বলে থাকি, সেজন্য আপনাদের কাছে ক্ষমা চাই।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে