ইমার্জিং এশিয়া কাপ : সৌম্য-শান্তর ব্যাটে বাংলাদেশের ভারত বধ

ক্রীড়া প্রতিবেদক

সৌম্য-শান্তর ব্যাটে ভারত বধ
ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ দল। ছবি : সংগৃহিত

ইমার্জিং এশিয়া কাপের ম্যাচে শনিবার সৌম্যর ৭৩ ও শান্তর ৯৪ রানের ইনিংসের উপর ভর করে ভারতের বিপক্ষে ৬ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। এ জয়ের ফলে সেমির কাছাকাছি চলে গেল স্বাগতিকরা।

‘বি’ গ্রুপে ৪ পয়েন্ট নিয়ে বাংলাদেশ এখন শীর্ষে রয়েছে। আগের ম্যাচে হংকংকে ৯ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। ১৮ নভেম্বর গ্রুপ পর্বের শেষ দিন বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল।

universel cardiac hospital

এদিন সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে অনুষ্ঠিত ম্যাচটিতে ভারতের দেয়া ২৪৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪২.১ ওভারে ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় বাংলাদেশ।

দলের পক্ষে ওপেনার সৌম্য সরকার ৬৮ বলে ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৭৩ রান করেন। ওয়ানডাউনে নেমে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৮৮ বলে ১৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৯৪ রান করেন। ৩৪ রান করে অপরাজিত থাকেন আফিফ হোসেন। ভারতের বোলারদের মধ্যে সৌরভ দুবে ১টি, সানভীর সিং ১টি, সিদ্ধার্থ দেশাই ১টি ও যশ রাথোড ১টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২৪৬ রান করে অলআউট হয় ভারত। সফরকারীদের পক্ষে আরমান জাফর সেঞ্চুরি করেন। ১০৫ রান করে আউট হন তিনি। বাংলাদেশের বোলারদের মধ্যে সুমন খান ৪টি, তানভীর ইসলাম ২টি, সৌম্য সরকার ২টি, মেহেদী হাসান ১টি ও হাসান মাহমুদ ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৬ উইকেটে জয়ী বাংলাদেশ ইমার্জিং দল।

ভারত ইমার্জিং দল: ২৪৬ (৫০ ওভার)

বাংলাদেশ ইমার্জিং দল: ২৫০/৪ (৪২.১ ওভার)

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে