ছাত্রীদের সাইকেল চালানো শেখাবে ডাকসু

ঢাবি প্রতিনিধি

ছাত্রীদের সাইকেল চালানো শেখাবে ডাকসু
ফাইল ছবি

মোবাইল অ্যাপভিত্তিক সাইকেল সেবা জোবাইক সার্ভিস ‘ডিইউ চক্কর’ চালু হওয়ার পর এবার মেয়েদের বিনামূল্যে সাইকেল চালানোরে প্রশিক্ষণ দেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু)।

আজ শনিবার বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে ডাকসুর সদস্য তিলোত্তমা শিকদার বলেন, ছাত্রীদের দাবির প্রেক্ষিতে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ছাত্রীদের জন্য সাইকেল প্রশিক্ষণ কর্মসূচি হাতে নিয়েছি।

universel cardiac hospital

রোববার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রে এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন উপাচার্য ও ডাকসুর সভাপতি মো. আখতারুজ্জামান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সাইকেল চালানোর প্রশিক্ষণ নিতে গত ১৮ থেকে ২৮ অক্টোবর ডাকসু থেকে ফরম বিতরণ করা হয়। এতে প্রায় ১৫০০ ছাত্রী নিবন্ধন করেছেন।

প্রশিক্ষকও নেওয়া হয়েছে ছাত্রীদের মধ্যে থেকে। এজন্য ফরম ৪ থেকে ৮ নভেম্বর পর্যন্ত বিতরণ করা হয়। প্রায় ৩০ জন ছাত্রী প্রশিক্ষণ দেবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডাকসুর ছাত্র পরিবহন সম্পাদক শামস-ই নোমান, সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর, সদস্য ফরিদা পারভীন, সাইফুল ইসলাম রাসেল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে