বিমানে আরও ১০৫ টন পেঁয়াজ আসছে সন্ধ্যায়

নিজস্ব প্রতিবেদক

কার্গো বিমানে পেঁয়াজ আমদানি
ফাইল ছবি

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বিসমিল্লাহ এয়ার লাইন্সের কার্গো বিমানে আরও ১০৫ টন পেঁয়াজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছানোর কথা রয়েছে।

বৃহস্পতিবার আমদানিকারক প্রতিষ্ঠান এস আলম গ্রুপ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

universel cardiac hospital

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে চলমান পেঁয়াজের ঘাটতি এবং বেশি মূল্যের কারণে সাধারণ মানুষের কষ্টের কথা বিবেচনা করে বাণিজ্য মন্ত্রণালয় তথা সরকারের বিশেষ অনুরোধে এস আলম গ্রুপ মিসর ও তুরস্ক থেকে বাল্ক ও কন্টেইনারের মাধ্যমে সমুদ্রপথে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত মোতাবেক ৫৮ হাজার ৫০০ টন পেঁয়াজ আমদানির জন্য এলসি খোলা হয়। কিন্তু সমুদ্রপথে পেঁয়াজ আমদানিতে সময় প্রয়োজন। দ্রুত চাহিদা মেটাতে এস আলম গ্রুপ আকাশপথে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নিয়েছে।

এতে আরও বলা হয়, ২০ নভেম্বর রাত থেকে আকাশপথে আমদানিকৃত পেঁয়াজ দেশে পৌঁছতে শুরু করেছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বিসমিল্লাহ এয়ার লাইন্সের কার্গো বিমানে ১০৫ টন পেঁয়াজ বিমানবন্দরে পৌঁছবে। ২২ নভেম্বর কায়রো এয়ারের একটি কার্গো উড়োজাহাজে আরও ৫৫ টন পেঁয়াজ ঢাকায় পৌঁছবে। এভাবে চাহিদা মোতাবেক পেঁয়াজ আমদানি অব্যাহত থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতিমধ্যে ১০টি কার্গো উড়োজাহাজ বুকিং নিশ্চিত করা হয়েছে। যার প্রতিটিতে ১০৫-১১০ টন পেঁয়াজ আসবে। যতদিন সরবরাহ ও মূল্য স্বাভাবিক না হবে প্রয়োজনে আরও আমদানির ব্যবস্থা নেয়া হবে। এস আলম গ্রুপের আমদানিকৃত পেঁয়াজ বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনস্থ ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে নির্ধারিত মূল্যে বাজারজাত করা হচ্ছে ।

এর আগে গতকাল বুধবার সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে পাকিস্তানের করাচি থেকে আমদানি করা ৮২ টন পেঁয়াজের প্রথম চালানের কার্গো। এদিকে আকাশপথে পেঁয়াজ আমদানির ক্ষেত্রে প্রযোজ্য চার্জ জনস্বার্থে মওকুফ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে