বেশি দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে আগোরাকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

আগোরাকে জরিমানা

রাজধানীর ফার্মগেটে আগোরা সুপার সপকে নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অভিযোগে প্রিন্স রেস্টুরেন্টসহ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

আজ ২১ নভেম্বর (বৃহস্পতিবার) বিকালে পৃথক অভিযান পরিচালনা করে এই জরিমানা করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের এই অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

এসময় উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় ও সিটি করপোরেশনের কর্মকর্তারা।

আব্দুল জব্বার মন্ডল বলেন, ‘অভিযানে রাজধানীর ফার্মগেট মোড়ে প্রিন্স রেস্টুরেন্টে গিয়ে দেখা গেছে তারা অপরিষ্কার ও নোংরা পরিবেশে খাবার তৈরি করছে। তাদের কিচেনের অবস্থা খুবই খারাপ। এসব অভিযোগে প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং সতর্ক করা হয়েছে। এছাড়া নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে আগোরা সুপার সপের ফার্মগেট আউলেটকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।’

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা বলেন, ‘রাজধানীর মোহাম্মদপুরের ইয়ামি ইয়ামি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে দেখা যায় প্রতিষ্ঠানটি আগের দিনের বাসি গ্রিল, শিক কাবাব পুনরায় বিক্রির জন্য সংরক্ষণ করে রেখেছে। এছাড়া তাদের ফ্রিজে মেয়াদোত্তীর্ণ দই পাওয়া গেছে। যা ক্রেতাদের কাছে বিক্রির জন্য তারা রেখেছিল। এসব অভিযোগে প্রতিষ্ঠানটি দুটি ধারায় ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সময় অপরিষ্কার অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যসামগ্রী তৈরি ও বাসি খাবার সংরক্ষণের অভিযোগে লালমাটিয়ার অলিভ রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।’

শেয়ার করুন
  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    4
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here