যুবলীগের কংগ্রেসে আমন্ত্রণ পাননি বিতর্কিতরা

মত ও পথ প্রতিবেদক

সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চ প্রস্তুত
সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চ প্রস্তুত

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের সপ্তম কংগ্রেস (কেন্দ্রীয় সম্মেলন) আজ শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। এজন্য প্রায় সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানস্থলে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। কিছুক্ষণ পরই সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে ওই কংগ্রেসে অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন না সংগঠনটি থেকে অব্যাহতি পাওয়া সভাপতি ওমর ফারুক চৌধুরী।

এ ছাড়া সংগঠনটির প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফ, নুরুন্নবী চৌধুরী শাওন ও শেখ আতিয়ার রহমান দিপুসহ বিতর্কিত নেতাদের সম্মেলনে আমন্ত্রণ জানানো হয়নি।

universel cardiac hospital

যুবলীগের সম্মেলন প্রস্তুতির সঙ্গে সম্পৃক্ত নেতাদের সঙ্গে আলাপ করে এমন তথ্য পাওয়া গেছে।

জানা গেছে, সম্মেলন উপলক্ষে যুবলীগ সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে কাউন্সিলর, ডেলিগেট ও অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছে।

যুবলীগের কংগ্রেসে কাউন্সিলর, ডেলিগেট, অতিথিসহ প্রায় ৩০ হাজার ব্যক্তি উপস্থিত থাকবে বলে সংগঠনটির পক্ষ থেকে আশা প্রকাশ করা হয়েছে।

যুবলীগের সম্মেলনে চেয়ারম্যানসহ বিতর্কিতরা থাকবেন না এটা আগে থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল। সর্বশেষ এসব ব্যক্তিকে কাউন্সিলর বা ডেলিগেট হিসেবে মনোনয়ন না দেয়া কিংবা তাদের অতিথি হিসেবে আমন্ত্রণপত্র ইস্যু না করায় বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

ক্যাসিনোকাণ্ডে নাম আসার পর পদচ্যুত হওয়ার আগেই আড়ালে চলে যান ওমর ফারুক চৌধুরী। প্রায় এক মাস যাননি দলীয় কার্যালয়ে। আসন্ন কংগ্রেসের কার্যক্রম থেকেও নিজেকে গুটিয়ে নিয়েছিলেন।

এরই মধ্যে তার দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। তলব করা হয়েছে ব্যাংক হিসাব। এরপরই আড়ালে চলে যান তিনি। সবশেষ তাকে যুবলীগ চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেয়া হয়।

সপ্তম জাতীয় কংগ্রেস সামনে রেখে সংগঠনের প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলামকে আহ্বায়ক ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদকে সদস্য সচিব করে প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে