খিলক্ষেতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক-অস্ত্র ব্যবসায়ী নিহত

মহানগর প্রতিবেদক

বন্দুকযুদ্ধ
ফাইল ছবি

খিলক্ষেতে একদল মাদক ও অস্ত্র ব্যবসায়ীর সঙ্গে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) কথিত ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। নিহতের নাম মিজানুর রহমান মিন্টু ওরফে মেঘা মিন্টু (৩৪)।

রোববার দিবাগত রাত সোয়া ১টার দিকে খিলক্ষেতে স্বদেশ প্রোপার্টি এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে র‌্যাব। এতে একটি ওয়ান শুটারগান, দুটি শর্টগান, ১০টি কারতুজ ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধারের কথাও জানানো হয়েছে।

universel cardiac hospital

র‌্যাবের দাবি, নিহত মিন্টু মাদককারবারি এবং তিনি একই সঙ্গে মাদক ও অস্ত্র ব্যবসায় দীর্ঘদিন ধরে জড়িত ছিলেন।

র‌্যাব-১ এর স্কোয়াড কমান্ডার (সিপিসি-১) এএসপি মো. কামরুজ্জামান জানান, গোপন খবরের ভিত্তিতে র‌্যাব-১ জানতে পারে একদল অস্ত্রধারী মাদক ব্যবসায়ী খিলক্ষেত স্বদেশ প্রোপার্টি এলাকায় অবস্থান করছে। ওই খবরে র‌্যাব-১ এর একটি দল সেখানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে তারা। র‌্যাব-১ সদস্যরাও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে এক র‌্যাব সদস্যসহ দুজনকে আহত অবস্থায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে র‌্যাব-১ সদস্য সিপাহী রাসেলকে প্রাথমিক চিকিৎসা শেষে ঝুঁকিমুক্ত উল্লেখ করে ছাড়পত্র দেয়া হয়। তবে মাদক ব্যবসায়ী মন্টুকে মৃত ঘোষণ করেন কর্তব্যরত চিকিৎসক।

তিনি বলেন, আমরা খোঁজ নিয়ে জানতে পারি, নিহত মিজানুর রহমান মিন্টু দীর্ঘদিন যাবত মাদক এ অস্ত্র ব্যবসায় জড়িত ছিলেন। তার বিরুদ্ধে ৯টি মাদক, দুইটি অস্ত্র ও একটি হত্যা মামলার তথ্য পাওয়া গেছে।

তার মরদেহ ময়নাতদন্তের জন্য খিলক্ষেত থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় খিলক্ষেত থানায় একটি মামলার প্রস্তুতি চলছে বলে জানান এএসপি মো. কামরুজ্জামান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে