জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে : গয়েশ্বর

মত ও পথ প্রতিবেদক

গয়েশ্বর চন্দ্র রায়
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ফাইল ছবি

দেশে গণতন্ত্র না থাকায় জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র মানে বাংলাদেশের বিরুদ্ধে, দেশের ১৬ কোটি মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র।

universel cardiac hospital

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে ‘তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী, জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং বাংলাদেশের গণতন্ত্র’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির এ শীর্ষ নেতা বলেন, গণতন্ত্র আর ষড়যন্ত্র একসঙ্গে চলে না। দেশে গণতন্ত্র নাই, সে কারণেই ষড়যন্ত্র। এই যে জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র, তাহলে জিয়া পরিবারের সদস্য সংখ্যা কয়জন? বেগম খালেদা জিয়া, তারেক রহমান; আর আরাফাত রহমান কোকো তো মারা গেছেন এবং তাদের সন্তানরা, এই কজন? না, জিয়া পরিবারের সদস্য সংখ্যা বাংলাদেশের কম হলেও ১৬ কোটি। এই ১৬ কোটি মানুষ বাংলাদেশের ৫৬ হাজার বর্গমাইলের মধ্যে বিস্তৃত।

তিনি বলেন, জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র মানে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র। জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র মানে বাংলাদেশের ১৬ কোটি মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র। দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্র। সুতরাং এই ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর দায়িত্ববোধ জনগণের মধ্যে আছে।

তিনি আরও বলেন, গণতন্ত্রিক আন্দোলনটাই হচ্ছে যথার্থ। আমরা যদি গণতান্ত্রিকভাবে সফল হতে পারি, খালেদা জিয়া বিনাপ্রশ্নে বাড়ি চলে আসবেন। তাকে আটকে রাখা তো দূরের কথা, কত তাড়াতাড়ি তাকে গাড়ি করে বাড়িতে পৌঁছে দেবেন সেজন্য ব্যস্ত হয়ে যাবেন তারা। সুতরাং মনে রাখতে হবে, জনগণের দাবি সবসময় আন্দোলন-সংগ্রামের মাধ্যমে প্রতিষ্ঠিত হয়েছে, আদালতের রায়ের মাধ্যমে নয়।

আয়োজক সংগঠনের সভাপতি মাহফুজুল কবীরের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শিরিন সুলতানা, আবদুস সালাম আজাদ, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে