ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া-এর ট্রেজারার পদে নিয়োগ পেলেন প্রফেসর ফাহিমা খাতুন

নিজস্ব প্রতিবেদক

প্রফেসর ফাহিমা খাতুন
প্রফেসর ফাহিমা খাতুন। ফাইল ছবি

ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া- এর ট্রেজারার পদে আগামী ৪ বছরের জন্য নিয়োগ পেলেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ফাহিমা খাতুন। মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর ৩৩(১) ধারা অনুযায়ী তিনি এ নিয়োগ পেলেন। গতকাল (২৭ নভেম্বর, বুধবার) রাষ্ট্রপতির আদেশক্রমে যুগ্মসচিব সৈয়দ আলী রেজার স্বাক্ষরে এ নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হয়।

ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া- এর ট্রেজারার পদে নিয়োগ অনুমোদনের পর এক প্রতিক্রিয়ায় প্রফেসর ফাহিমা খাতুন বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি সারা জীবন শিক্ষা নিয়ে কাজ করেছি। ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া‘র সঙ্গে যুক্ত থাকতে পেরে ভালো লাগছে। আশা করি আমাদের সম্মিলিত প্রচেষ্টায় ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া দেশের উচ্চ শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

universel cardiac hospital

প্রফেসর ফাহিমা খাতুন কর্মজীবনে শিক্ষকতার পাশাপাশি ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধীদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া সরকারের শিক্ষানীতিসহ শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। পারিবারিক জীবনে প্রফেসর ফাহিমা খাতুন এক কন্যা সন্তানের জননী। তাঁর একমাত্র কন্যা মুহসীনা ফারহাদ চৌধুরী ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে আইন শাস্ত্রে মাস্টার্স সম্পন্ন করার পর ওয়ার উইক বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষক হিসেবে অধ্যয়নরত।

উল্লেখ্য যে গত ৪ মার্চ ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া অনুমোদন লাভ করে। ব্রাহ্মণবাড়িয়া সদর ৩ আসনের সাংসদ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর একান্ত প্রচেষ্টায় ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া প্রতিষ্ঠিত হয়েছে। আগামী জানুয়ারি ২০২০ সাল থেকে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে