সভাপতি ছাড়া দলের যেকোনো পদে পরিবর্তন আসতে পারে : কাদের

মত ও পথ প্রতিবেদক

ওবায়দুল কাদের
ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের ২১তম জাতীয় সম্মেলনে দলটির সভাপতি পদ ছাড়া যেকোনো পদে পরিবর্তন আসতে পারে বলে জানিয়েছেন। আর সাধারণ সম্পাদক পদে তিনি ব্যক্তিগতভাবে আগ্রহী নন বলে জানান।

আজ শুক্রবার আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডি কার্যালয়ে দপ্তর কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের সামনে এ কথা জানান কাদের। আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল সফল করার লক্ষ্যে এ সভার আয়োজন করা হয়।

universel cardiac hospital

২০১৬ সালের ২৩ অক্টোবর ২০তম সম্মেলনে আওয়ামী লীগের সভাপতি পদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা অষ্টমবারের মতো পুনঃনির্বাচিত হন। আর সাধারণ সম্পাদক পদ পান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আগামী ২০ ও ২১ ডিসেম্বর দলটির ২১তম সম্মেলন হবে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের কাউন্সিলে একটি পদে কোনো পরিবর্তন হবে না। সেটা হলো সভাপতির পদ। আমাদের সভাপতি দেশরত্ন শেখ হাসিনা। এ পদে শেখ হাসিনাই থাকবেন। অন্য যেকোনো পদে পরিবর্তন হতে পারে। সেটা নির্ভর করবে দলীয় সভাপতির ওপর।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা ছাড়া আমরা দলের জন্য অপরিহার্য নই। তিনি এখনও আমাদের জন্য প্রাসঙ্গিক অপরিহার্য। তৃণমূল পর্যন্ত সবাই তার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

তিনি বলেন, এর পরের পদটা কাউন্সিলরদের মাইন্ড সেট করে দেয়। সেটাও তিনি ভালো করে জানেন। আর দল কিভাবে চলবে, কাকে দিয়ে চলবে সেটাও তিনি জানেন। তিনি যেটা ভালো মনে করবেন সেটাই করবেন। পরিবর্তন করলেও তার ইচ্ছা, তিনি ডিসাইড করবেন। এ ব্যাপারে কারও কোনো কথা থাকবে না। পরিবর্তন হলেও আমরা স্বাগত জানাব। আর তিনি যদি রাখেন সেটাও তার ইচ্ছা। সাধারণ সম্পাদক পদে পার্সনালি আই এম নট ইন্টারেস্টেড।

সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও দপ্তর কমিটির আহ্বায়ক পীযুষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ড. আবদুস সোবহান গোলাপ এমপি, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে