বুধবার শুরু হচ্ছে ঘরোয়া ফুটবল

মত ও পথ প্রতিবেদক

শুরু হচ্ছে ঘরোয়া ফুটবল

একটি দলের ঘরে এগারটি ফেডারেশন কাপ ট্রফি, আরেকটি দলের শুরু। ঘরোয়া ফুটবলে আবাহনী আর পুলিশ ফুটবল ক্লাবের ম্যাচটি হবে ঐতিহ্য আর নতুনের লড়াই। এই ম্যাচ দিয়েই আগামীকাল বুধবার মাঠে গড়াচ্ছে ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম। ফেডারেশন কাপ ফুটবলের ৩১তম আসরের উদ্বোধনী এই ম্যাচটি শুরু হবে বিকেল ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক প্রধান অতিথি হিসেবে ফেডারেশন কাপ উদ্বোধন করবেন। ফেডারেশন কাপ ফুটবলের ম্যাচগুলো সম্প্রচার করবে বাংলা টিভি।

universel cardiac hospital

বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব এবারই প্রথম প্রিমিয়ার লিগের দল হিসেবে ফেডারেশন কাপ খেলছে। অন্যদিকে আবাহনী নামটি ঘেরা ঐতিহ্য আর সাফল্যে। আগের হওয়া ৩০ আসরে সর্বাধিক ১১ বার চ্যাম্পিয়ন তারা। গত মৌসুমে ফেডারেশন কাপ জয়ের হ্যাটট্রিক করা আবাহনী এবার রেকর্ডটা আরও ওপরে নিতে শুরু করতে যাচ্ছে নতুন ফুটবল মৌসুম। আর পুলিশ তাদের প্রথম অংশ গ্রহণেই দেখাতে চায় চমক।

ঘরোয়া ফুটবলে বেশ কয়েক বছর ধরে আবাহনীই যেন ছিল সর্বেসর্বা। প্রিমিয়ার লিগে ৬ বারের চ্যাম্পিয়ন, ফেডারেশন কাপে টানা তিনবার। সেই আবাহনীকে গত মৌসুমে কঠিন চ্যালেঞ্জ পার হয়ে ধরে রাখতে হয় ফেডারেশন কাপের ট্রফি।

ঘটনাবহুল এক ফাইনাল জিতেছিল তারা নবাগত এবং ফুটবলে নতুন পরাশক্তি বসুন্ধরা কিংসের বিরুদ্ধে। কিন্তু স্বাধীনতা কাপ ও প্রিমিয়ার লিগে ঠিকই হারতে হয়েছে তাদের। এ দুটি ট্রফি নিয়েছে বসুন্ধরা কিংস।

আবাহনীর জন্য এবারও শিরোপা ধরে রাখাটা সহজ হবে না। কারণ, তাদের সামনে সেই চ্যালেঞ্জ নিয়ে বসুন্ধরা কিংস তো থাকছেই, আরও কয়েকটি দল এবার আগের চেয়ে বেশি শক্তিশালী।

আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাশ রুপুও মানছেন এবার তাদের জন্য চ্যালেঞ্জটা কোনো অংশ কম নয়। তিনি বলেন, এটা আসলে প্রিমিয়ার লিগের প্রস্তুতিমূলক টুর্নামেন্ট। সবাই এই ফেডারেশন কাপ দিয়ে নিজেদের দল পরীক্ষা করবে এবং ভুলত্রুটিগুলো শুধরে লিগে নামবে। আমরা শিরোপা ধরে রাখতে শুরু করব। আমরা ম্যাচ বাই ম্যাচ এগুতে চাই। আমাদের ভালো একটা শুরু দরকার। সেভাবেই মৌসুম শুরু করতে চাই।

পুলিশ ফুটবল ক্লাবের ম্যানেজার শেখ মারুফ হাসান বলেছেন, আমাদের প্রথম লক্ষ্য ভালো ফুটবল ক্লাব তৈরি করা। তবে আমাদের সেরকম উচ্চাশা নেই যে, এক লাফে ওপরে উঠে যাব। তার ওপর আবাহনীর মতো দলের সঙ্গে প্রথম ম্যাচ। আমাদের দলটা ব্যালান্সড। আশা করছি তারা ভালো ফুটবল খেলবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে