কেন্দ্রীয় ছাত্রলীগ থে‌কে বিতর্কিত ৩২ নেতাকে অব্যাহতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ছাত্রলীগ
ফাইল ছবি

গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগের সত্যতা পাওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির ৩২ নেতাকে অব্যাহতি দিয়ে তাদের পদ শূন্য ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার রাতে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল না‌হিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের স্বাক্ষরিত পৃথক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

universel cardiac hospital

অব্যাহতি পাওয়াদের মধ্যে রয়েছেন ১৮জন সহ সভাপতি, ধর্ম সম্পাদক, দপ্তর সম্পাদক, দুজন উপ দপ্তর সম্পাদক, দুজন উপ সাংস্কৃতিক সম্পাদক, তিনজন সহ সম্পাদক, স্বাস্থ্য সম্পাদক, দুজন উপ স্বাস্থ্য সম্পাদক, উপ প্রচার সম্পাদক ও উপ পাঠাগার সম্পাদক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে কেন্দ্রীয় নির্বাহী সংসদের কতিপয় নেতৃবৃন্দের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা প্রমাণ সাপেক্ষে নিম্নোক্ত পদধারী‌দের বাংলাদেশ ছাত্রলীগ থেকে অব্যাহতি প্রদান পূর্বক পদ সমূহ শূন্য ঘোষণা করা হলো।

তারা হ‌লেন- ছাত্রলীগের সহ-সভাপতি তানজিল ভূইয়া, আরেফিন সিদ্দিক সুজন, আতিকুর রহমান খান, বরকত হোসেন হাওলাদার, শাহরিয়ার কবির বিদ্যুৎ, সা‌দিক খান, সোহানী হাসান তিথী, মুনমুন নাহার বৈশাখী, আবু সাঈদ(সাস্ট), রুহুল আমিন, রাকিব উদ্দিন, সোহেল রানা, ইসমাইল হোসেন তপু, দপ্তর সম্পাদক আহসান হাবীব, ধর্ম সম্পাদক তাজ উদ্দিন, উপ-দপ্তর সম্পাদক ম‌মিন শাহ‌রিয়ার, উপদপ্তর সম্পাদক মাহমুদ আব্দুল্লাহ বিন মুন্সি , উপ সংস্কৃ‌তিক সম্পাদক বি এম লি‌পি আক্তার উপ সাংস্কৃতিক সম্পাদক আফ‌রিন লাভ‌নী, সহ সম্পাদক সা‌মিয়া সরকার এবং সহ সম্পাদক রনি চৌধুরী।

আ‌রেক‌টি প্রেস বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, কেন্দ্রীয় নির্বাহী সংসদের নি‌ম্মোক্ত নেতৃবৃন্দের আবেদনের প্রেক্ষিতে বাংলাদেশ ছাত্রলীগ থেকে অব্যাহতি প্রদান পূর্বক পদ শূন্য ঘোষণা করা হলো। তারা হ‌লেন, সহ-সভাপতি এসএম তৌ‌ফিকুল হাসান সাগর, আমিনুল ইসলাম বুলবুল, বিএম শাহরিয়ার হাসান, হাফিজুর রহমান এবং এস এম হাসান আতিক, স্বাস্থ্য সম্পাদক শাহরিয়ার ফেরদৌস, উপ স্বাস্থ্য সম্পাদক রাতুল শিকদার এবং শা‌ফিউল সা‌জিব, উপ প্রচার সম্পাদক সিজাদ আরেফিন শাওন, উপ-পাঠাগার সম্পাদক রুশী চৌধুরী এবং সহ সম্পাদক আঞ্জুমানারা অনু ।

৩২ নেতাকে অব্যাহতি দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জা‌নি‌য়ে ছাত্রলী‌গের পদবঞ্চিত নেতা গত কমিটির উপ-দপ্তর সম্পাদক নকিবুল ইসলাম সুমন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ যে তিনি ৩২ জনকে অব্যাহতি প্রদান ক‌রে‌ছেন। এ‌দে‌রকে অব্যাহ‌তি প্রদান করার মাধ্য‌মে সংগঠ‌নের যে শু‌দ্ধি অ‌ভিযান তা অ‌নেকটা পূর্ণতা পে‌লো। এজন্য তি‌নি ভারপ্রাপ্ত সভাপতি এবং সাধারণ সম্পাদক কেউ ধন্যবাদ জানান।

এ বিষয়ে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘আমরা অনেক যাচাই-বাছাইয়ের পর এই তালিকা প্রকাশ করেছি। দুটি তালিকা প্রকাশ করা হয়েছে। এর মধ্যে একটি তালিকায় তাদের নাম রয়েছে যারা নিজেরা বিবাহ, বয়সোত্তীর্ণ বা চাকরিজীবী হওয়ায় স্বেচ্ছায় ছাত্রলীগ থেকে অব্যাহতি চেয়েছে; আর অন্য তালিকায় তাদের নাম রয়েছে যাদের বিরুদ্ধে বিবাহ, বয়সোত্তীর্ণ বা চাকরিজীবী হওয়ার অভিযোগ রয়েছে।

তিনি আরও বলেন, ৩২ জনের শূন্য পদে যোগ্যতার ভিত্তিতে পদায়ন করা হবে। দ্রুত সময়ের মধ্যে আমরা বিজ্ঞপ্তির মাধ্যমে তা জানিয়ে দেয়া হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে