বক্সিং ডে টেস্টে বড় ব্যবধানে নিউজিল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া

মত ও পথ প্রতিবেদক

নিউজিল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া
ছবি : ইন্টারনেট

চারদিনের ব্যবধানেই বক্সিং ডে টেস্টে ঘরের মাঠে কিউদের ২৪৭ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। অজিদের দেওয়া ৪৮৮ রানের অসম্ভব জবাবে কিউইরা নিজেদের দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় ২৪০ রানেই।

নিউজিল্যান্ডকে ফলোঅন না করানো অস্ট্রেলিয়া ৪ উইকেটে ১৩৭ রানে ব্যাটিং শুরু করে আজ সকালে। মাত্র ১০ ওভার ব্যাটিং করে অস্ট্রেলিয়া ইনিংস ঘোষণা করে ৫ উইকেটে ১৬৮ রানে। তাতেই কিউইদের সামনে লক্ষ্যটা হয়ে যায় ৪৮৮ রানের।

universel cardiac hospital

এত বিশাল লক্ষ্যে কিউইদের শুরুটা ভালো হয়নি। ৩৫ রানে নিউজিল্যান্ডের ৩ উইকেট তুলে নেন জেমস প্যাটিনসন। তার ৯ বলের এই তোপে ছিল ডাক মেরে ফেরা কেন উইলিয়ামসনের উইকেটটিও। বাকিরা যেখানে বড় ইনিংস খেলতে ব্যর্থ ছিলেন।

তবে এক প্রান্ত আগলে লড়াইটা চালিয়ে গেছেন শুধু ওপেনার টম ব্লান্ডেল। দলে তেমন সুযোগ না পাওয়া ব্লান্ডেল দারুণ ব্যাটিংয়ে সুযোগটা কাজে লাগিয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে। তার প্রতিরোধের কারণেই জয় পেতে বিলম্ব হয়েছে অস্ট্রেলিয়ার। ব্যক্তিগত ১২১ রানে লাবুশানে তাকে ফেরালে বোল্ট ইনজুরিতে নামতে না পারায় ২৪০ রানে দ্বিতীয় ইনিংসে শেষ হয় নিউজিল্যান্ডের।

এর আগে প্রথম ইনিংসে অজিদের ৪৬৭ রানের জবাবে কিউইরা অলআউট হয় মাত্র ১৪৮ রানে। দুই ইনিংসেই কিউইদের ভুগিয়েছেন অজি দুই পেসার কামিন্স ও প্যাটিনসন।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া: প্রথম ইনিংস ৪৬৭/১০ (হেড ১১৪; ৮৩/৪ ওয়াগনার) ও দ্বিতীয় ইনিংস ১৬৮/৫ ডি. (ওয়ার্নার ৩৮, ম্যাথু ওয়েড ৩০*; ওয়াগনার ৩/৫০)।

নিউজিল্যান্ড: প্রথম ইনিংস ১৪৮/১০ (ল্যাথাম ৫০; কামিন্স ৫/২৮, প্যাটিনসন ৩/৩৪) ও দ্বিতীয় ইনিংস ২৪০ (ব্লান্ডেল ১২১; লায়ন ৪/৮১, প্যাটিনসন ৩/৩৫)।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে