সিটি নির্বাচনে মনোনয়ন বঞ্চিতদের মূল্যায়ন করা হবে : কাদের

মত ও পথ প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত নেতাদের মহানগর কমিটিতে মূল্যায়ন করা হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ ব্যাপারে নগর কমিটির নেতাদের নির্দেশনা দিয়েছেন তিনি।

আজ সোমবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি এই নির্দেশনা দেন।

নগর আওয়ামী লীগের নেতাদের উদ্দেশে কাদের বলেন, সামনে সিটি নির্বাচন, এই নির্বাচনে বিজয়ী হতে হবে। সবাইকে বিজয়ী হওয়ার মানসিকতা নিয়ে এগিয়ে যেতে হবে। সবাইকে মনোনয়ন দেয়া সম্ভব নয়। যারা মনোনয়ন পাননি তাদের কথা মনে রাখবো। তাদের মূল্যায়ন করা হবে।

এবার যারা স্যাক্রিফাইস করছে তাদের যোগ্যতা অনুযায়ী মহানগর কমিটিতে জায়গা দেয়ার জন্য মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের অনুরোধ করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, চিহ্নিত চাঁদাবাজ, টেন্ডারবাজ, দুর্নীতিবাজ, দাগি সন্ত্রাসী, চিহ্নিত মাদকাসক্ত, মাদক ব্যবসায়ীদের এই দলে কোনো জায়গা দেয়ার দরকার নাই। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করা হবে।

কাদের বলেন, আওয়ামী লীগের কোনো ত্যাগী নেতাকর্মী যেন বঞ্চিত না হয়। কারো মনে যেন কষ্ট না দেয়া হয়। প্রবীণদের উপদেষ্টামণ্ডলীতে রাখা যেতে পারে। তবে কেউ যেন মনে কষ্ট না পায়। আওয়ামী লীগের প্রতি কোনো নেতাকর্মীর ত্যাগ বৃথা যাবে না।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গণতন্ত্র হত্যার জনক বিএনপি। তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না। বিএনপি আন্দোলনের নামে সহিংসতার পথে গেলে সমুচিত জবাব দেয়া হবে। আর যদি রাজনৈতিক আন্দোলন করে তাহলে আওয়ামী লীগের সব নেতাকর্মী তা মোকাবিলা করার জন্য প্রস্তুত।

সিটি নির্বাচনে মেয়র পদে প্রার্থী পরিবর্তনের ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, দক্ষিণের মেয়র পরিবর্তন করা হয়েছে, তার মানে এই নয় যে, তিনি ব্যর্থ। তিনি মেয়র হিসেবে অনেক ভালো কাজ করেছেন। ঢাকার মাঠ উদ্ধার করেছেন। নতুন ঢাকায় পানি জমলেও পুরান ঢাকায় এখন পানি জমে না। তার সফলতার পাশাপাশি ব্যর্থতাও আছে। কিন্তু ব্যর্থতার জন্য তাকে বাদ দেয়া হয়নি। তার থেকে অধিকতর গ্রহণযোগ্য, যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেয়া হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ শাখা আওয়ামী লীগের সভাপতি আবু আহাম্মদ মান্নাফীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, এস এম কামাল হোসেন প্রমুখ।

শেয়ার করুন
  • 9
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    9
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here