এসএলসির কাছে ৪২ কোটি টাকা ক্ষতিপূরণ চাইছেন হাথুরু

ক্রীড়া ডেস্ক

হাথুরুসিংহে
ফাইল ছবি

চন্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে আগেভাগে সম্পর্ক শেষ করে দিয়েছিলেন। নিজের দেশের দায়িত্ব পাওয়ার প্রলোভন সামলাতে পারেননি এই শ্রীলঙ্কান কোচ। যদিও এত ভালোবাসার চাকরি খুব বেশি দিন ধরে রাখতে পারেননি তিনি। সম্পর্ক এতটাই অবনতি হয়েছে যে তাকে চাকরি থেকে সরিয়ে দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। এর শোধ নিতে চাইছেন হাথুরুসিংহে। মেয়াদের আগেই চুক্তি শেষ করে দেওয়ায় এসএলসির কাছে চেয়েছেন ক্ষতিপূরণ।

বিশ্বকাপে ব্যর্থ হওয়ায় হাথুরুসিংহে ও তাঁর সহকারীদের বরখাস্ত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। বিশ্বকাপের পর বাংলাদেশ সিরিজে দায়িত্ব পালন করলেও এ ব্যাপারটা লুকানোর চেষ্টা করেনি এসএলসি।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, মেয়াদ শেষ হওয়ার আগে চাকরি থেকে সরিয়ে দেওয়ার পর হাথুরুসিংহে ও বোর্ড বেশ কয়েকবার আলোচনায় বসেছিল সমস্যার সুরাহা করতে। কিন্তু কোনো সমাধান পাওয়া যায়নি। এরপরই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন হাথুরু।

এসএলসির সাধারণ সম্পাদক মোহন ডি সিলভা এএফপিকে বলেছেন, ‘সে (হাথুরুসিংহে) ৫ মিলিয়ন ডলার দাবি করে চিঠি পাঠিয়েছে।’ বাংলাদেশি মূল্যমানে যা ৪২ কোটি ৩৯ লাখ টাকা!

তাৎক্ষণিকভাবে চিঠির বাকি তথ্য জানা যায়নি। তবে সানডে আইল্যান্ড পত্রিকার দাবি, হাথুরুসিংহে তাঁর চুক্তির বাকি ১৮ মাসের বেতন দাবি করেছেন। যার মূল্যমান এক মিলিয়ন ডলার।

এ ছাড়া হাথুরু দাবি করেছেন, ভুল কারণে চাকরিচ্যুত করে আন্তর্জাতিক কোচ হিসেবে তাঁর সম্মানহানি করা হয়েছে। তাই বেতনসহ ক্ষতিপূরণ মিলিয়ে ৫ মিলিয়ন ডলার চাইছেন এই কোচ।

এদিকে বোর্ড তাঁকে ছয় মাসের বেশি বেতন দিতে রাজি নন। বোর্ড এটাও জানিয়েছে, হাথুরু মাসিক বেতন ছিল মাসে ৬০ হাজার ডলার। তখন ক্রীড়ামন্ত্রী হারি ফার্নান্দো অভিযোগ করেছিলেন হাথুরুসিংহেকে বেশি বেতন দেওয়া হচ্ছে এবং কোচ সে অনুযায়ী কোনো ফল দিচ্ছেন না। ক্রীড়ামন্ত্রী এটাও বলেছিলেন, হাথুরুর অর্ধেক বেতনেই ভালো বিদেশি কোচ পাওয়া যায়।

ডিসেম্বরে মিকি আর্থারকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা। নতুন ব্যাটিং কোচ হিসেবে গ্র্যান্ট ফ্লাওয়ার এসেছেন দলে। বোলিং কোচ ডেভিড স্যাকের ও ফিল্ডিং কোচ হিসেবে শেন ম্যাকডেরমটও আছেন এঁদের সঙ্গে। যদিও নতুন কোচদের বেতন সংক্রান্ত কোনো তথ্য এখনো জানা যায়নি।

শেয়ার করুন
  • 7
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    7
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here