মুমিনুল-মেহেদীর রেকর্ড জুটিতে ঢাকার সংগ্রহ ২০৫

ক্রীড়া প্রতিবেদক

মুমিনুল-মেহেদী

ঢাকার ৩ উইকেট পড়ে গিয়েছিল দলীয় মাত্র ৩৫ রানে। এরপর যেন খুলনার বোলারদের উপর রীতিমতো তাণ্ডব চালালেন মুমিনুল ও মেহেদী। তাদের দুজনের ১৫৩ রানের জুটির উপর ভর করে বড় সংগ্রহ দাঁড় করাল ঢাকা। বঙ্গবন্ধু বিপিএলে শনিবার লিগ পর্বের শেষ ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২০৫ রান সংগ্রহ করেছে ঢাকা প্লাটুন।

দলের পক্ষে ওপেনার মুমিনুল হক ৫৯ বলে ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৯১ করেন মুমিনুল হক। যেকোনো ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটে মুমিনুলের এটি ক্যারিয়ার সেরা ইনিংস। আর ৩৬ বলে ৩টি চার ও পাঁচটি ছক্কার সাহায্যে ৬৮ করে অপরাজিত থাকেন মেহেদী হাসান। টি-টোয়েন্টিতে মেহেদীরও এটি ক্যারিয়ার সেরা ইনিংস।

universel cardiac hospital

খুলনার বোলারদের মধ্যে রব্বি ফ্রাইলিঙ্ক ২টি, শফিউল ইসলাম ১টি ও মোহাম্মদ আমির ১টি করে উইকেট নেন।

ঢাকা ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৫ রানে ৩টি উইকেট হারিয়ে ফেলে। দলীয় ১ রানে ফিরে যান ওপেনার তামিম। ওয়ানডাউনে নেমে ১০ বলে ১০ করে বিদায় নেন এনামুল হক বিজয়। এরপর জাকের আলী নেমে ৭ বলে ১৪ করে প্যাভিলিয়নের পথ ধরেন। পরে মুমিনুল ও মেহেদী ১৫৩ রানের জুটি গড়ে ঢাকাকে বড় সংগ্রহ এনে দেন।

দুই দলই প্লে-অফ নিশ্চিত করেছে। তবে, এই ম্যাচে যারা জয় পাবে তারা পয়েন্ট টেবিলে শীর্ষস্থানে থেকে প্লে-অফে খেলবে। ১৪ পয়েন্ট নিয়ে খুলনা এখন পয়েন্ট টেবিলে তৃতীয় অবস্থানে রয়েছে। ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে ঢাকা।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা প্লাটুন ইনিংস: ২০৫/৪ (২০ ওভার)

(তামিম ১, মুমিনুল ৯১, এনামুল ১০, জাকের আলী ১৪, মেহেদী হাসান ৬৮, থিসারা ৬; মোহাম্মদ আমির ১/৩৫, ফ্রাইলিঙ্ক ২/৩৫, শহীদুল ০/৩৭, শফিউল ১/৫০, মিরাজ ০/২২, আমিনুল ০/২১)।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে