আশুলিয়ায় ‘জঙ্গি আস্তানা’ থেকে বোমাসহ সন্দেহভাজন নারী আটক

মহানগর প্রতিবেদক

আশুলিয়ায় সন্দেহভাজন নারী আটক, বোমা উদ্ধার

ঢাকার আশুলিয়ায় একটি দোতলা ভবন থেকে সন্দেহভাজন এক নারী জঙ্গিকে আটক করেছে পুলিশ। বিপুলসংখ্যক জঙ্গি ও গোলাবারুদ থাকার খবরে ওই ভবনে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এছাড়া কিছু পেট্রোল বোমা, স্বয়ংক্রিয় আঘাতের জন্য ব্যবহারযোগ্য বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আজ সোমবার সন্ধ্যায় আশুলিয়ার গকুলনগর বাজার সংলগ্ন ওই বাড়িটি ঘেরাও করে পুলিশ। আক্তার হোসেন নামে এক প্রবাসীর মালিকানাধীন ওই বাড়িতে ঘণ্টা দেড়েকের ওই অভিযান রাত সাড়ে আটটার দিকে সমাপ্তের কথা জানান ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) সাইদুর রহমান।

তিনি গণমাধ্যমকে বলেন, আটক ওই ভাড়াটিয়া নারীর নাম শায়লা শারমিন। তার স্বামী তানভির জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি পলাতক রয়েছেন।

স্থানীয় ইউপির ৫নং ওয়ার্ড সদস্য লেহাজ মেম্বার জানান, বাড়িতে জঙ্গি রয়েছে খবরের ভিত্তিতে তিনি ঘটনাস্থলে আসেন। এই বাড়িটি ১৫ দিন আগে ভাড়া দেওয়া হয়। বাড়ির মালিক আকতার হোসেন সৌদিতে থাকেন। তার স্ত্রী শিরিন আক্তারের নামে বাড়িতে নামফলক রয়েছে।

লেহাজ বলেন, প্রায় ১০ দিন আগে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে দুজন বাড়িটি ভাড়া নেন। বাড়িটি দেখাশোনা করেন বাড়ির মালিকের ভায়রা শাহজাহান। তিনিই বাড়িটি সম্প্রতি ভাড়া ভাড়া দেন।

রাত সাড়ে ৮টায় প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার জানান, অভিযানে শায়লা শারমিন নামে এক নারীকে আটক করা হয়েছে। তবে তার স্বামী পলাতক তানভীর জাবি শিক্ষার্থী। তারা উভয়েই নিউ জেএমবির সদস্য।

তিনি বলেন, ওই বাড়ি থেকে কিছু পেট্রোল বোমা, ছুড়ি, স্ক্রু ড্রাইভার, খেলনা পিস্তল, হার্ড ডিস্ক ও স্বয়ংক্রিয় আঘাতের জন্য ব্যবহারযোগ্য শক্তিশালী বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। তবে তাদের কোনো নাশকতা পরিকল্পনা ছিল কি না তা পরবর্তী সময়ে জানা যাবে।

শেয়ার করুন
  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    5
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here