পাকিস্তান সফরে খেলা হবে টেস্ট টি-টোয়েন্টি ওয়ানডে সবই

ক্রীড়া প্রতিবেদক

বিসিবি-পিসিবি

পাকিস্তান সফরে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ দল। বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি। শুধু টেস্ট সিরিজই নয়! পাকিস্তান সফরে টি-টোয়েন্টি ও একটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ নিয়ে পিসিবির চেয়ারম্যান এহসান মানি বলেন, আমি সন্তুষ্ট যে আমরা একটি ভালো সিদ্ধান্তে পৌঁছাতে পেরেছি। দুই দেশের সিরিজ নিয়ে আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর যে সিদ্ধান্ত দিয়েছেন তাতে আমরা খুশি। এজন্য ওনাকে আমি ধন্যবাদ জানাতে চাই।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, এটি উভয় দেশের ক্রিকেট বোর্ডেরই একটি জয়-পরাজয় ফলাফল। আমি আনন্দিত যে সিরিজটি সম্পর্কে অনিশ্চয়তা এখন শেষ এবং আমরা ম্যাচগুলো সুন্দরভাবে আয়োজন করতে পারব। বাংলাদেশ তিনবার পাকিস্তান সফর করবে।

এফটিপি অনুসারে পাকিস্তান সফরে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ দলের। কিন্তু নিরপত্তা ইস্যুতে লম্বা সময়ের জন্য পাকিস্তান সফরের অনুমোদন দেয়নি বাংলাদেশ সরকার। শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলার অনুমোদন দেয়।

কিন্তু মঙ্গলবার দুবাইয়ে বাংলাদেশ ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধানের সঙ্গে আলোচনা করে দ্বিপাক্ষিক সিরিজটি চূড়ান্ত করেন আইসিসির সভাপতি শশাঙ্ক মনোহর।

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজটি নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তবে মঙ্গলবার আইসিসি সভাপতির মধ্যস্থতায় সুরাহা হয়।

বাংলাদেশ দল প্রথমে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে দেশে ফেরত আসবে। এরপর সফরে গিয়ে ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে একটি টেস্ট খেলে দেশে ফেরত আসবে। এরপর এপ্রিলে একটি ওয়ানডে আর একটি টেস্ট খেলতে ফের পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। দ্বিপাক্ষিক এ সিরিজের সূচি চূড়ান্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি।

পাকিস্তান সফরে বাংলাদেশের খেলার সূচি

২৪ জানুয়ারি ১ম টি-টোয়েন্টি-লাহোর

২৫ জানুয়ারি ২য় টি-টোয়েন্টি-লাহোর

২৭ জানুয়ারি ৩য় টি-টোয়েন্টি- লাহোর

৭ থেকে ১১ ফেব্রুয়ারি প্রথম টেস্ট- রাওয়ালপিন্ডি

৩ এপ্রিল একমাত্র ওয়ানডে-করাচি

৫-৯ এপ্রিল ২য় টেস্ট- করাচি

শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here