রাকিবুলের দুর্দান্ত হ্যাটট্রিকে ৮৯ রানে অলআউট স্কটল্যান্ড

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রমে বাংলাদেশের লাল-সবুজের পতাকা পতপত করে ওড়াচ্ছেন যুব দলের ক্রিকেটাররা। ইউরোপিয়ান প্রতিপক্ষ স্কটল্যান্ডের বিপক্ষে আজ মঙ্গলবার খেলতে নেমে দুর্দান্ত হ্যাটট্রিক করলেন বাংলাদেশের ১৭ বছর বয়সী বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার রাকিবুল হাসান।

পচেফস্ট্রমের উইট্রান্ড ক্রিকেট অ্যাকাডেমি মাঠে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড। বাংলাদেশের বোলারদের আক্রমণাত্মক বোলিংয়ের মুখে শুরু থেকেই কোণঠাসা হয়ে পড়ে স্কটিশরা। তাদের মিডল অর্ডারে এসে হানা দেন রাকিবুল হাসান। তার অসাধারণ হ্যাটট্রিকে ৩০.৩ ওভারে মাত্র ৮৯ রানেই অলআউট হয়ে যায় স্কটল্যান্ড।

universel cardiac hospital

২৫তম ওভারে বল করতে এসে তৃতীয় বল থেকে পঞ্চম- এই তিন বলে টানা তুলে নেন কেস সাজ্জাদ, লিলে রবার্টসন এবং চার্লি পিটকে। শেষ পর্যন্ত ৫.৩ ওভারে ২০ রান দিয়ে ৪ উইকেট নেন রাকিবুল হাসান।

টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্কটল্যান্ড অধিনায়ক অঙ্গাস গাই। ব্যাট করতে নেমে শুরু থেকেই বাংলাদেশের বোলারদের তোপের মুখে পড়ে স্কটিশরা। অঙ্গাস গাই শুধুমাত্র ওপেনিংয়ে কিছুক্ষণ টিকে থাকেন। ২৪ বলে তিনি করেন ১১ রান। এছাড়া বাকিরা ছিল আসা-যাওয়ার মিছিলে।

মিডল অর্ডার উজাইর শাহ সর্বোচ্চ ২৮ রান করেন। শেষ দিকে জেমি কেয়ার্নস ২২ বলে করেন ১৭ রান। বাকিরা দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেননি। রাকিবুল হাসানের ৪ উইকেট ছাড়া শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব নেন ২টি করে উইকেট। শামিম হোসেন এবং মৃত্যুঞ্জয় চৌধুরী নেন ১টি করে উইকেট।

প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাত্র ১১ ওভারে ৯ উইকেটের জয় দিয়ে যুব বিশ্বকাপের যাত্রা শুরু করে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে স্কটিশরা। ওই ম্যাচে ২৩০ বল হাতে রেখে জিতে যায় পাকিস্তান। স্কটল্যান্ড অলআউট হয়েছিল ৭৫ রানে। পাকিস্তান ১১.৪ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে