শিক্ষার্থীদের টিফিনের টাকায় সৈকতে বঙ্গবন্ধুর হাজার ছবির ব্যানার

কক্সবাজার প্রতিনিধি

সৈকতে বঙ্গবন্ধুর ছবির ব্যানার
ছবি : সংগৃহিত

স্কুলের শিক্ষার্থীদের টিফিনের টাকায় বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে এক হাজার ফুট দীর্ঘ ব্যানারে ঝুললো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এক হাজার ছবি। সমুদ্র সৈকতে ব্যতিক্রমী এ আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে কক্সবাজারের রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার দুপুরে মুজিববর্ষ উপলক্ষে কক্সবাজারের হিমছড়ি সমুদ্র সৈকতে ব্যতিক্রমী এ আয়োজন করে। এ চিত্র প্রদর্শনীতে স্থান পায় বঙ্গবন্ধুর বিভিন্ন সময়ের এক হাজার আলোকচিত্র।

universel cardiac hospital

অনুষ্ঠানে কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রামু উপজেলা র্নিবাহী কর্মকর্তা প্রণয় চাকমা, প্রধান শিক্ষক মো. জয়নাল আবেদীনসহ অন্যরা উপস্থিত ছিলেন। পরে আলোকচিত্র সহকারে পায়ে হেঁটে সৈকত প্রদক্ষিণ করেন অতিথি ও বিদ্যালয়ের শত শত শিক্ষার্থী।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জয়নাল আবেদীন জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা টিফিনের টাকা জমা করে এ মহৎ উদ্যোগ বাস্তবায়ন করেছে। এতে সার্বিক সহযোগিতা করেছে রামু উপজেলা প্রশাসন।

তিনি বলেন, এক হাজার ফুট দীর্ঘ একটি কাপড়ের ব্যানারে এক ফুট পর পর বঙ্গবন্ধুর এক হাজার ছবি লাগিয়ে প্রদর্শনী করা হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রামু উপজেলা র্নিবাহী কর্মকর্তা প্রণয় চাকমা জানান, সত্যিই এটি বিরল এবং অনুকরণীয় দৃষ্টান্ত। মাধ্যমিক পর্যায়ের একটি স্কুলের শিক্ষার্থীরা টিফিনের টাকা বাঁচিয়ে বঙ্গবন্ধুকে নিয়ে আলোকচিত্র প্রদর্শনী, তাও আবার বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে। দৃশ্যটি দেখতে যেমন মনোমুগ্ধকর ছিল এ আয়োজনের গুরুত্বও অনেক বেশি।

তিনি বলেন, এ উদ্যোগের মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা বঙ্গবন্ধু সম্পর্কে যেমন জানলো, তেমনি তাদের মধ্যে এখন থেকে মুক্তিযুদ্ধের চেতনা জাগ্রত হবে। যেটি দেশ ও জাতির জন্য কল্যাণ বয়ে আনবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে