বাধ্যবাধকতা না থাকলে তাপসের পক্ষে নামতেন সাঈদ খোকন

মত ও পথ প্রতিবেদক

খোকন-তাপস
ছবি : সংগৃহিত

দলীয় মনোনয়ন চেয়েও বঞ্চিত হওয়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন জানিয়েছেন, মেয়র হিসেবে বাধ্যবাধকতা না থাকলে তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের পক্ষে প্রচারণায় নামতেন। তাপসকে ‘ভাই’ উল্লেখ করে ঢাকাবাসীর জন্য একসঙ্গে কাজ করে যাবেন বলে জানিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার দুপুরে সদরঘাটে সিটি করপোরেশনের জলবায়ু উদ্বাস্তু আশ্রয়কেন্দ্র পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন। এ সময় আওয়ামী লীগ প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ওই এলাকায় গণসংযোগে গেলে দুজনের সঙ্গে সেখানে কুশল বিনিময় হয়।

universel cardiac hospital

পরে গণমাধ্যম কর্মীদের সাঈদ খোকন বলেন, আজ আমাদের প্রাণপ্রিয় প্রার্থী এই এলাকায় গণসংযোগ করতে এসেছেন। আমি এখানে এসেছি আমোদের প্রকল্প পরিদর্শন করতে। দক্ষিণ সিটি এলাকায় যেসব পথবাসী থাকে তাদেরকে এখানে সরিয়ে এনে পুনর্বাসন করে প্রশিক্ষণের মাধ্যমে তাদের সুন্দর জীবন নিশ্চিত করার জন্য এই প্রকল্প গ্রহণ করেছি।

নৌকা মার্কায় ভোট চেয়ে সাঈদ খোকন আরও বলেন, আজকে আমরা দুই ভাই এখানে উপস্থিত হয়েছি। আজ এই ঐতিহাসিক মুহূর্তে একথা বলতে চাই— আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে আমি নৌকা মার্কায় ভোট দেব বলে সিদ্ধান্ত নিয়েছি। আমি জানি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তাপস জয়যুক্ত হলে আমরা যে ইতিবাচক পরিবর্তনের সূচনা করতে সক্ষম হয়েছি তার হাতেই একমাত্র সম্ভব সেই ধারা অব্যাহত রাখা। এর মাধ্যমে ঢাকাবাসীকে একটি কাঙ্ক্ষিত স্বপ্নের একটি সুন্দর ঢাকা উপহার দেওয়া।

তিনি বলেন, যদি নির্বাচনী আচরণবিধির বাধ্যবাধকতা না থাকতো তাহলে আমি আমার ঢাকাবাসীকে আহ্বান জানাতাম— ফজলে নূর তাপসকে নৌকা মার্কায় ভোট দিন। তার পক্ষেই সম্ভব এই শহরের অগ্রগতি অব্যাহত রাখা। তাই আপনার তাপসকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করুন। প্রিয় ঢাকাবাসী আপনাদের কাছে এটাই আমার প্রত্যাশা।

এ সময় ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমি এখানে গণসংযোগ করতে এসে দেখেছি মেয়র মহোদয় খুবই ভালো একটি উদ্যোগ গ্রহণ করেছেন। এখানে সদরঘাটে জলবায়ু উদ্ধাস্তুদের জন্য একটি আশ্রয়কেন্দ্র স্থাপন করা হয়েছে। এখানে ছিন্নমূল ও বিভিন্ন বয়সের নারী ও শিশুদেরকে এখানে পুনর্বাসন করা হবে।

তিনি আরও বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র আমার ভাই। আমাদের প্রয়াত নেতা মেয়র হানিফের সুযোগ্য সন্তান। আজ এখানে এসেছি তার সঙ্গে কুশল বিনিময় করতে। আমার ভাই যেসব উন্নয়ন কাজ হাতে নিয়েছেন ইনশাআল্লাহ ঢাকাবাসীর সমর্থনে নির্বাচিত হলে আমরা সেসব উন্নয়নমূলক কাজ দ্রুতগতিতে শেষ করব। আমাদের যে লক্ষ্য আমরা দিয়েছে সেই ঢাকা গড়ার লক্ষ্যে সাঈদ খোকন এরই মধ্যে অনেকগুলো উদ্যোগ গ্রহণ করেছেন। সেগুলো সঠিক বাস্তবায়নের মাধ্যমে আমরা উন্নত ঢাকা গড়ে তুলব।

তাপস বলেন, আমরা দুই ভাই। আমরা সব সময় এক সাথে আছি এবং থাকব। আজ যেহেতু উনার আচরণবিধি লঙ্গন হবে, তাই তিনি গণসংযোগে অংশগ্রহণ করতে পারছেন না। আজ আমি গণসংযোগে অংশ নিয়ে যখন দেখেছি তিনি এখানে সিটি করপোরেশনের ‍একটি উদ্যোগকে উদ্বোধন করতে যাচ্ছেন। আমি এ সুযোগে এখানে একটু কুশল বিনিময় করতে এসেছি। আমি উদ্ধাস্তু কেন্দ্রটি ঘুরে ঘুরে দেখেছি। এখানে পথশিশু ও বৃদ্ধ নারীদের জন্য অত্যন্ত সুন্দর আয়োজন করা হয়েছে। আমাদের ঢাকাকে সাজিয়ে তুলে নেওয়ার জন্য আমরা এ ধরনের আরও উদ্যোগ নেব।

তিনি বলেন, মেয়র সাঈদ খোকন এরই মধ্যে যেসব কার্যক্রম গ্রহণ করেছেন আমি নির্বাচিত হলে সেগুলো সামনের দিকে এগিয়ে নেব। সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে সেগুলো বাস্তবায়ন করব।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে