ব্রাহ্মণবাড়িয়ায় ১১ ছাত্রলীগ নেতার স্মরণে মিলাদ মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়ায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ১১ ছাত্রলীগ নেতা সহ ১২ জনের ৯ম মৃত্যু বার্ষিকী। আজ মঙ্গলবার সকাল ১০ টায় জেলা ছাত্রলীগের আয়োজনে জেলা শহরের বঙ্গবন্ধু স্কয়ারে ছাত্রলীগ নেতাদের সম্মানে স্থাপিত স্মৃতি সৌধে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন শেষে স্মরণসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

universel cardiac hospital

জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রবিউল হোসেন রুবেলের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান আল মামুন সরকার, বর্তমান পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সহসভাপতি মিসেস নায়ার কবির, তাজ মোঃ ইয়াসিন, যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, গোলাম মহিউদ্দিন খান খোকন, জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি হাজী মাহমুদুল হক ভুইয়া।

এ সময় জেলা আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১১ সালের জানুয়ারিতে ব্রাহ্মণবাড়িয়া -০৩ (সদর ও বিজয়নগর) আসনের উপ-নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক একান্ত সচিব মোকতাদির চৌধুরী এমপি নির্বাচিত হওয়ার পর ৪ ফেব্রুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ জিয়ারত শেষে ফেরার পথে ফরিদপুরের ভাঙ্গায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের ১১ জন ছাত্রনেতা সহ ১২ জনের মৃত্যু হয়। এর পর থেকে প্রতিবছর ৪ ফেব্রুয়ারি নিহত ছাত্রনেতাদের স্মরণে দোয়া ও আলোচনা সভা করে আসছে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগ।

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সেই দিন যারা নিহত হয়েছিলেন-

কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মেহেদী আলম শান্ত, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সাবেক এজিএস আরিফুল ইসলাম বাবু , জেলা ছাত্রলীগ নেতা শওকত হোসেন লিয়েন, মোর্শেদ আলম, শাহজাহান রহমতুল্লাহ রুমেল, অ্যাডভোকেট জিয়াউল আমিন রিয়াদ, শেখ রায়হান উদ্দিন, হাফেজ আবদুল্লাহ মাসুদ তানভীর, মোঃ ইমরানুর রেজা ইমরান, নুরুল আসিফ চৌধুরী ও মিজানুর রহমান। এর পরেরদিন ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান মোঃ আলমগীর।

এদিকে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে এখনো পঙ্গুত্ব বরণ করে বেঁচে আছেন জেলা ছাত্রলীগ নেতা জাহিদ হোসেন পাভেল।

নিহত ১১ ছাত্রলীগ নেতাকে স্মরণীয় করে রাখতে তাদের সম্মানে মোকতাদির চৌধুরীর এমপির উদ্যোগে জেলা শহরের বঙ্গবন্ধু স্কয়ারে ৩০ লক্ষ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে একটি স্মৃতিসৌধ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে