ফেসবুকে ক্যান্সার নিয়ে পরামর্শ দিলেন সাকিব আল হাসান

মত ও পথ প্রতিবেদক

ক্যান্সার নিয়ে পরামর্শ দিলেন সাকিব

বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান বিশ্ব ক্রিকেটে অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে পরিচিত। খেলাধুলা ছাড়াও নানা সামাজিক কর্মকাণ্ডে যুক্ত থাকেন তিনি।

এরই ধারাবাহিকতায় বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়েছেন তিনি। তাতে ক্যান্সারকে ভয় না পেয়ে এর বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

universel cardiac hospital

মঙ্গলবার সেই স্ট্যাটাসে সাকিব লিখেছেন– আমাদের অনেকের মনেই এ ধারণাটি রয়েছে যে ক্যান্সার একটি মরণব্যাধি। কিন্তু বাস্তবতা হচ্ছে ক্যান্সার অজেয় নয়। সময়মতো যথাযথ চিকিৎসাসেবা গ্রহণের মাধ্যমে ক্যান্সারকে জয় করা সম্ভব। তাই ক্যান্সার নিয়ে অতিরিক্ত আতঙ্কিত হয়ে হতাশায় ডুবে যাওয়া উচিত নয়। এবারের বিশ্ব ক্যান্সার দিবসে প্রতিরোধ গড়ে তুলি একসাথে। ক্যান্সারকে ভয় না পেয়ে এর বিরুদ্ধে লড়াই করি এবং প্রার্থনা করি যেন আমাদের এই মরণব্যাধি প্রতিরোধ করার শক্তি দেন।

উল্লেখ্য, জুয়াড়ির প্রস্তাব গোপন করায় সাকিবকে সব ধরনের ক্রিকেটে দুই বছর নিষিদ্ধ করেছে আইসিসি। তবে দায় স্বীকার করায় এক বছর নিষেধাজ্ঞা স্থগিত করা হয়েছে। সব ঠিক থাকলে চলতি বছরের অক্টোবরে ক্রিকেটে ফিরবেন তিনি। ইতিমধ্যে আরও ক্ষুরধার ফেরার আত্মপ্রত্যয় ঝরেছে তার কণ্ঠে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে