ঢাকা আর্ট সামিটের পঞ্চম আসর উদ্বোধন

মত ও পথ প্রতিবেদক

ঢাকা আর্ট সামিট
ফাইল ছবি

ঢাকা আর্ট সামিটের পঞ্চম আসর শুরু হলো আজ শুক্রবার। সিসমিক মুভমেন্ট বা সঞ্চারণ প্রতিপাদ্য শীর্ষক ঢাকা আর্ট সামিটের পঞ্চম আসরের উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

শুক্রবার সকাল ১০টায় রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় ঢাকা আর্ট সামিটের পঞ্চম আসরের উদ্বোধন অনুষ্ঠিত হয়।

universel cardiac hospital

প্রধান অতিথি হিসেবে ঢাকা আর্ট সামিট উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। এ বিষয়ে শুভেচ্ছা বক্তব্য দেন ঢাকা আর্ট সামিটের চেয়ারম্যান ফারুক সোবহান এবং সামদানি আর্ট ফাউন্ডেশনের ফাউন্ডার ও পরিচালক নাদিয়া সামদানি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

অনুষ্ঠান উদ্বোধন করে ‘চিত্রকলায় পৃথিবী বিখ্যাত ব্যক্তিদের বিভিন্ন ধরনের শৈল্পিক কাজ ও বাংলাদেশের শিল্পীদের কাজ একই ছাদের নিচে প্রদর্শনের এ আয়োজন নিশ্চয়ই প্রশংসার যোগ্য’ বলে মন্তব্য করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

এ প্রদর্শনী বিশ্বের সঙ্গে সেতুবন্ধন গড়ে তোলার সুযোগ করে দিয়েছে বলে মন্তব্য করেন বক্তারা।

৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত নয় দিন চলবে ঢাকা আর্ট সামিট। শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় এ উপলক্ষে ১ লাখ ২০ হাজার বর্গফুটজুড়ে সাজানো হয়েছে বৈচিত্র্যময় বিভিন্ন শিল্পকর্মের প্রদর্শনী। এ আসরে অংশ নিচ্ছেন বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের পাঁচ শতাধিক চিত্রশিল্পী, ভাস্কর, কিউরেটর, শিল্প-সমালোচক ও প্রফেশনাল শিল্প সংগ্রাহক।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে