সব নির্বাচনে অংশ নেবে বিএনপি: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

মির্জা ফখরুল
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশনসহ সব নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, এটা আগেই তাদের দলীয় সিদ্ধান্ত। নির্বাচন কমিশন ও সরকারের ওপর আস্থা না থাকলেও তারা নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের আর কোনো পন্থায় বিশ্বাস করেন না।

আজ মঙ্গলবার বিকালে চট্টগ্রামে দলের একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফখরুল এসব কথা বলেন। নগরীর নাসিমন ভবনে বিএনপির মহানগর কার্যালয়ে নগর এই সভা অনুষ্ঠিত হয়।

universel cardiac hospital

আগামী ১৬ ফেব্রুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। এছাড়া তিনটি উপনির্বাচনের তারিখও ঘোষণা করেছে ইসি। সদ্য হওয়া ঢাকার দুই সিটি নির্বাচন নিয়ে নানা অভিযোগের মধ্যেই বিএনপি সব নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। তারা এই নির্বাচনকে তাদের আন্দোলনের অংশ হিসেবে দেখছে।

অতীতে কয়েকটি নির্বাচনে বিএনপির অংশ না নেয়ার সিদ্ধান্ত সঠিক ছিল না উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, আমরা সব নির্বাচনে অংশ নেবো। বিএনপি গণতান্ত্রিক দল। সরকার পরিবর্তন করতে হবে নির্বাচনের মধ্য দিয়ে। অন্যপন্থায় সরকার পরিবর্তনের বিষয়কে আমরা সমর্থন করি না।

ফখরুল বলেন, দেশ থেকে ২৬ হাজার কোটি টাকা পাচার হয় অথচ সরকার জানে না। কে কীভাবে টাকা পাচার করলো তার কোনো তথ্য নেই। সবক্ষেত্রে লুটপাট করে দেশটাকে খেয়ে ফেলছে তারা।

তিনি বলেন, শুধু বিএনপি নয় পুরো দেশ চরম দুঃসময় পার করছে। গণতন্ত্রকে তারা গলাটিপে হত্যা করেছে। দেশের অর্থনীতি ভালো নেই, স্বাস্থ্য খাতে বেহাল অবস্থা। শিক্ষার পরিবেশ নেই। শিক্ষা প্রতিষ্ঠানে গণমতকে দমন করা হচ্ছে।

প্রধান নির্বাচন কমিশনারের সমালোচনা করে ফখরুল বলেন, তার ইশারায় দিনের ভোট রাতে নিয়ে নিচ্ছে আওয়ামী লীগ সরকার। নির্বাচন পরিচালনা করার কোনো যোগ্যতা নেই এই কমিশনারের। ইভিএম নির্বাচনে কমিশনারের আঙুলের ছাপ মেলে না। প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপ দিয়ে ভোট দেন তিনি। তাহলে ইভিএমে সুষ্ঠু ভোট কীভাবে?

নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্করের সঞ্চালনায় এই সভায় প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম। সভায় আরও বক্তব্য দেন দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ান প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে