বিশ্বকাপজয়ী ক্রিকেটাররা প্রতি মাসে এক লাখ করে পাবেন

ক্রীড়া প্রতিবেদক

উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে বুধবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলকে বরণ করে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এদিন বিমানবন্দর ও মিরপুরে ক্রিকেটারদের সংবর্ধনা দেয়া হয়।

পরে সংবাদ সম্মেলনে কথা বলেন, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক আকবর আলী।

সংবাদ সম্মেলনে নাজমুল হাসান পাপন বলেন, এই দলের ক্রিকেটাররা সামনে যাতে ভালো করতে পারে সেজন্য আমরা পরিকল্পনা করেছি। এই দলের খেলোয়াড়দের নিয়ে অনূর্ধ্ব-২১ দল গঠন করা হবে। তাদের আগামী দুই বছর ট্রেনিং করানো হবে। আর এই দুই বছর প্রতি ক্রিকেটার এক লাখ টাকা করে পাবেন।

বিসিবি সভাপতি বলেন, ‘বিশ্বকাপ জেতা অনেক কঠিন। এই সফলতা ধরে রাখাটা, এখান থেকে উন্নতি করা তার চেয়ে বেশি কঠিন। সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। আমরা ঠিক করেছি অনূর্ধ্ব-২১ দল গঠন করব। এই দলকে আরো দুই বছর বিশেষ ট্রেনিংয়ের ব্যবস্থা করব। দুই বছরে প্রতি মাসে এক লক্ষ টাকা করে পাবে ওরা। উন্নতি করতে যতরকম সুবিধা দেয়া দরকার তাদের দেয়া হবে। ওদের জন্য ফান্ড আনলিমিটেড। ওদের জাতীয় দলে ঢোকার পথ যাতে সহজ হয় সেজন্য আমরা যা যা করা দরকার করব। ওদের জন্য বাইরের দেশগগুলোতে খেলার ব্যবস্থা করব।’

তিনি আরও বলেন, ‘আগামী সপ্তাহে সোহরাওয়ার্দী উদ্যানে ওদের গণসংবর্ধনা দেয়া হবে। সেখানে প্রধানমন্ত্রী উপস্থিত থাকবেন। আপাতত ক্রিকেটাররা সবাই বাড়ি যাবে। সেখানে পরিবারের সাথে তারা সময় কাটাবে। এরপর ঢাকায় আসলে গণসংবর্ধনা দেয়া হবে।’

নাজমুল হাসান পাপন বলেন, আমাদের জাতীয় দল ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার সাথে সিরিজ জিতেছে। টেস্টে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে হারিয়েছে। আমাদের মেয়েরা এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছে। তবে, এরা যেটা করেছে তার সাথে অন্য কিছুর তুলনা চলে না। বাংলাদেশের ইতিহাসে সেরা অর্জন এটি।

তিনি বলেন, বিশ্বকাপ জেতা আমাদের স্বপ্ন ছিল। আমরা যখন অস্ট্রেলিয়াকে টেস্টে হারিয়েছিলাম তখন প্রধানমন্ত্রী খুব খুশি হয়েছিলেন। প্রধানমন্ত্রী বলেছিলেন, পাপন কাপটা দেখতে চাই, বিশ্বকাপ দেখতে চাই।

বিসিবি সভাপতি বলেছেন, এটা হঠাৎ করে পাওয়া না। ছেলেরা ইংল্যান্ড ট্যুরে ইংল্যান্ডের সাথে জিতেছিল, ভারতকে হারিয়েছিল। নিউজিল্যান্ড সফরে গিয়ে ৪-১ সিরিজ জিতেছিল। শ্রীলঙ্কার সাথে ভালো খেলেছে। আমরা গত দুই বছর ধরে এই দল নিয়ে কাজ করেছি।

বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের উদ্দেশ্যে বিসিবি সভাপতি বলেন, তোমরা বিশ্বকাপ জিতেছ। এখন তোমাদের সবাই চেনে। অনেকেই তোমাদের অনুসরণ করবে। তোমরা এমন কিছু করো না যাতে করে ভুল ম্যাসেজ যায়। সবার চোখ থাকা মানে বিসিবির চোখও থাকবে তোমাদের উপর।

বিসিবি বস বলেন, ওরা এখন বড় কোনো খেলোয়াড় হয়ে যায়নি। তিন-চার বছর আগেও মনে হয়নি যে, বাংলাদেশ বিশ্বকাপ জিতবে। যুবারা যদি বিশ্বকাপ জিততে পারে তাহলে বড়রাও না পারার কারণ নেই। হয়তো সময় লাগবে।

গত রোবিবার দক্ষিণ আফ্রিকার পোচেফস্ট্রুমে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে চারবারের বিশ্বকাপজয়ী ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের শিরোপা জেতে বাংলাদেশ।

শেয়ার করুন
  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    5
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে