রাবি’র ছাত্রী ধর্ষণের ঘটনায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৩ ছাত্র বহিষ্কার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রী ধর্ষণের ঘটনায় সংশ্লিষ্টতা থাকায় বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে বৃহস্পতিবার বিকালে ওই ৩ শিক্ষার্থীকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

universel cardiac hospital

বহিষ্কৃতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগের দ্বিতীয় সেমিস্টারের ছাত্র বায়েজিদ আহমেদ ও ইকতিয়ার রহমান এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সপ্তম সেমিস্টারের ছাত্র তারেক মাহমুদ।

বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার ড. মো. মহিউদ্দীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, রাবির ছাত্রী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত মাহফুজুর রহমানের তিন সহযোগী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তাদের বিরুদ্ধে মামলাটি বিচারাধীন। এর সত্যতা যাচাইয়ে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করে। কমিটি ওই ঘটনার সঙ্গে তিনজনের যুক্ত থাকার বিষয়টি নিশ্চিত করে। সেজন্য সাময়িকভাবে তাদের ছাত্রত্ব বাতিল করা হলো।

প্রসঙ্গত, গত ২৪ জানুয়ারি নগরীর কাজলায় অবস্থিত একটি বাসায় বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ ওঠে রাবির অর্থনীতি বিভাগের ছাত্র মাহফুজুর রহমানের বিরুদ্ধে। ধর্ষণের দৃশ্য মাহফুজের পাঁচ বন্ধু মোবাইল ফোনে ধারণ করে ছাত্রীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে। পরে ওই ছাত্রী নগরীর মতিহার থানায় মামলা করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে