খালেদা জিয়ার জামিন চেয়ে আগামী সপ্তাহে ফের আবেদন

মত ও পথ প্রতিবেদক

খালেদা জিয়া
ফাইল ছবি

আগামী সপ্তাহে কারাবন্দি বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার জামিন চেয়ে আবার আবেদন করবেন তার আইনজীবীরা। এর আগে সর্বোচ্চ আদালত থেকে সাবেক এই প্রধানমন্ত্রীর জামিন আবেদন নাকচ হয়ে যায়।

শুক্রবার সন্ধ্যায় বিএনপির স্থায়ী কমিটির সঙ্গে বৈঠকের পর সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন সাংবাদিকদের এ কথা জানান।

universel cardiac hospital

বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের জাতীয় স্থায়ী কমিটিসহ সিনিয়র আইনজীবীদের এই বৈঠক অনুষ্ঠিত হয়।

মাহবুব হোসেন বলেন, আমরা আবার ম্যাডামের জামিনের দরখাস্ত করব। আশা করি, অন্তত দেশবাসীকে আমাদের হাইকোর্ট বিভাগ এমন একটি ইঙ্গিত দেবেন যে, দেশে বিচারব্যবস্থা আছে, বিচারব্যবস্থা না থাকলে বেগম খালেদা জিয়াকে আমরা জামিন দিতাম না।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি, হাইকোর্ট দেশের জনগণের শেষ আশ্রয়স্থল। সেখানে আমরা এবার জামিনের আবেদন যদি করি অবশ্যই জামিন লাভ করব।

কবে নাগাদ জামিন আবেদন করবেন জানতে চাইলে সাবেক স্পিকার ও বিএনপি নেতা ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, সিনিয়র ল‘ইয়ার্সের সঙ্গে আলাপ করে এজ আরলি এজ পসিবল-মে বি নেক্সট উইক, উইক আপটার আমরা আবেদন করব।

লন্ডন থেকে স্কাইপিতে যুক্ত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে মির্জা ফখরুল ছাড়াও স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু বৈঠকে উপস্থিত ছিলেন। আর খালেদা জিয়ার আইনজীবীদের মধ্যে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট জয়নাল আবেদীন, অ্যাডভোকেট ফজলুর রহমান, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন ও ব্যারিস্টার কায়সার কামাল ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে