‘প্যারাসাইট’ তামিল ছবির নকল!

বিনোদন প্রতিবেদক

অস্কারে ইতিহাস গড়ল দক্ষিণ কোরিয়ার ‘প্যারাসাইট’
ছবি : ইন্টারনেট

অস্কারে সেরা ছবি হয়ে ইতিহাস গড়েছে দক্ষিণ কোরিয়ার ছবি ‘প্যারাসাইট’। এ ছবির জন্য সেরা পরিচালক হয়েছেন বং জো হো। অস্কারে ছবিটি মৌলিক চিত্রনাট্যের পুরস্কারও জিতে নিয়েছে। এবার ছবিটির গল্প তামিল ছবি থেকে চুরি করা হয়েছে বলে অভিযোগ উঠল।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের খবরে বলা হয়, ‘প্যারাসাইট’ ছবির গল্প তামিল ছবি থেকে নেওয়া হয়েছে বলে দাবি করেছন ভারতের দক্ষিণি সিনেমার প্রযোজক পি এল থেনাপ্পন। তার প্রযোজিত তামিল ছবি ‘মিনসারা কান্না’ থেকে ‘প্যারাসাইট’ ছবির গল্প নেওয়া হয়েছে বলে তিনি দাবি করেছেন। গল্প চুরির অভিযোগে মামলা করার প্রস্তুতিও নিচ্ছেন তিনি। 

universel cardiac hospital

পি এল থেনাপ্পন বলেছেন, ‘আমার ছবি থেকে তারা প্লট চুরি করেছেন। যখন তারা দেখেন আমাদের কোনো ছবি তাদের ছবি থেকে অনুপ্রাণিত, তারা মামলা দায়ের করেন। ঠিক একই ভাবে আমরাও করব। এটাই যুক্তিযোগ্য।’

ছবির পরিচালক কে এস রবিকুমার অবশ্য মামলা করতে রাজি নন। তিনি বলেছেন, ‘ভারতের ছবি আন্তর্জাতিক স্তরে গ্রহণযোগ্যতা পাচ্ছে, এটাই তো বড় ব্যাপার। ’

এ বিষয়ে ছবির নায়ক-নায়িকা বিজয় ও খুশবু কোনো মন্তব্য করেননি।

দক্ষিণ কোরিয়ার জাতিপ্রথা ও তার সমস্যা নিয়ে নির্মিত হয়েছে ‘প্যারাসাইট’। ছবিটিতে দক্ষিণ কোরিয়ার এক গরিব পরিবারের কথা উঠে এসেছে। অস্কারের আগে কান চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়েছে ‘প্যারাসাইট’। গোল্ডেন গ্লোব পুরস্কারও জিতেছে ছবিটি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে