ঢাকা-১০ আসনে নৌকা পেলেন শফিউল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

শফিউল ইসলাম মহিউদ্দিন
ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপসের ছেড়ে দেয়া আসনের উপ-নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন পেয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী শফিউল ইসলাম মহিউদ্দিন।

শনিবার রাত গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে এই মনোনয়ন চূড়ান্ত করা হয়। দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।

universel cardiac hospital

ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া শফিউল ইসলাম মহিউদ্দিন এফবিসিসিআইয়ের সদ্য সাবেক কমিটির সভাপতি ছিলেন। এর আগে তিনি বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) সভাপতি ছিলেন।

এছাড়া গাইবান্ধা-৩ আসনে মনোনয়ন পেয়েছেন কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলছুম স্মৃতি, বাগেরহাট-৪ আসনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আমিরুল ইসলাম মিলন, বগুড়া-১ আসনে প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্ত্রী শাহাদারা মান্নান এবং যশোর-৬ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার।

বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করেন।

এর আগে ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ১০, বগুড়া-১ আসনের জন্য ১৯, যশোর-৬ আসনের জন্য ১৩, বাগেরহাট-৪ আসনে ১১ এবং গাইবান্ধায় ২৫ জন মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন।

শূন্য হওয়া ৫ আসনের মধ্যে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অংশ নিতে গত ২৯ ডিসেম্বর সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন। গাইবান্ধা-৩, বাগেরহাট-৪, বগুড়া-১ ও যশোর-৬ আসনের সংসদ সদস্যরা মৃত্যুবরণ করায় আসনগুলো শূন্য হয়। এর মধ্যে ঢাকা-১০, গাইবান্ধা-৩ এবং বাগেরহাট-৪ আসনের ভোট আগামী ২১ মার্চ অনুষ্ঠিত হবে। বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনের তারিখ পরে জানানো হবে।

গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য ইউনুস আলী সরকার গত ২৭ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ১০ জানুয়ারি বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন বিএসএমএমইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ১৮ জানুয়ারি বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান হƒদরোগে আক্রান্ত হয়ে মারা যান। ২১ জানুয়ারি যশোর-৬ আসনের সংসদ সদস্য ইসমত আরা সাদেক মারা যান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে