দক্ষিণ আফ্রিকার রানের পাহাড় টপকে ইংল্যান্ডের সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক

রানের পাহাড় টপকে ইংল্যান্ডের সিরিজ জয়

দক্ষিণ আফ্রিকার দেওয়া পাহাড়সম রানকে টপকে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ২-১ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ জিতলো সফরকারি ইংল্যান্ড। স্বাগতিকদের দেয়া ২২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ বল হাতে রেখেই ৫ উইকেটেই জয় তুলে নেয় ইয়ান মরগানের দল।

সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার দেয়া ২২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায় সফরকারীরা। দলীয় ১৫ রানের মাথায় ব্যক্তিগত মাত্র ৭ রান করেই সাজঘরে ফেরেন জেসন রয়।

universel cardiac hospital

তবে জস বাটলার ও জনি ব্যারিস্টোর ৯১ রানের জুটি দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যায়। বাটলার খেলেন ২৯ বলে ৫৭ রানের ইনিংস। অন্যপ্রান্তে ব্যারিস্টো খেলেন ৩৪ বলে ৬৪ রানের দুরদান্ত ইনিংস।

ইংল্যান্ড অধিনায়ক ইয়ান মরগান ২২ বলে ৫৭ রানে অপরাজিত থেকে জয় নিয়েই মাঠ ছাড়েন। বল হাতে এনজিডি নেন দুই উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২২ রান সংগ্রহ করে স্বাগতিকরা। ৭.৪ ওভারের উদ্বোধনী জুটি থেকেই আসে ৮৪ রান। ডি’কক ৩৫ রানে ফিরলেও আরেক পাশে টি-টোয়েন্টি ফরম্যাটেই ব্যাট চালাতে থাকেন টেম্বা বাভুমা।আদিল রশিদের বলে বোল্ড হওয়ার আগে ২৪ বলে তার ব্যাট থেকে আসে ৪৯ রান। উদ্বোধন জুটি ভাঙার পর ভ্যান ডার ডাসেনও ফেরেন খুব তাড়াতাড়িই। তবে সফরকারীদের আতঙ্ক হয়ে মাঠ কাঁপাতে থাকেন হ্যানরিক ক্লাসেন। আউট হওয়ার আগে ৩৩ বলে করেন ৬৬ রানের এক জ্বলমলে ইনিংস। চারটি চার ও চারটি ছক্কার মাল ছিল তার এই ইনিংসে। ধীর গতিতে এগিয়ে যাওয়া ডেভিড মিলারের ব্যাট থেকে আসে ৩৫ রান।

ইংল্যান্ডের হয়ে বল হাতে বেন স্টোকস ও টম কারেন নেন দুটি করে উইকেট। আদিল রশিদ ও মার্ক উড নেন একটি করে উইকেট।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে