নিখোঁজ হওয়ার দেড় বছর পর বাড়ি ফিরলেন র‌্যাব কর্মকর্তা হাসিনুর

নিজস্ব প্রতিবেদক

হাসিনুর রহমান

প্রায় দেড় বছর নিখোঁজ থেকে বাসায় ফিরে এসেছেন র‌্যাবের এক ব্যাটালিয়নের সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হাসিনুর রহমান। শুক্রবার রাতে তিনি নিজেই বাড়ি ফেরেন।

হাসিনুরের স্ত্রী শামীমা আক্তার ও পল্লবী থানার উপপরিদর্শক (এসআই) বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসিনুরের স্ত্রী শামীমা আক্তার বলেন, শুক্রবার রাতে দারোয়ানের কাছে খবর পেয়ে আমরা তাকে নিচ থেকে বাসায় নিয়ে আসি। তিনি কোথায় ছিলেন, কীভাবে ছিলেন তাৎক্ষণিকভাবে কিছুই বলতে পারেননি।

হাসিনুরের নিখোঁজ হওয়ার বিষয়ে পল্লবী থানায় একটি জিডি করেছিল তার পরিবার। জিডির তদন্ত কর্মকর্তা এসআই মনিরুল ইসলাম বলেন, শুক্রবার রাতে তার স্ত্রী ফোন দিয়ে বিষয়টি জানিয়েছেন। পরিবারের পক্ষ থেকে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়ার জন্য চিকিৎসকের কাছে নেয়া হয়েছে।

২০১৮ সালের ৮ আগস্ট রাত ১০টার দিকে মিরপুরের পল্লবীর ডিওএইচএসের বাসার সামনে থেকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয় হাসিনুরকে। তিনি র‌্যাব-৭ এর সাবেক কমান্ডিং অফিসার ছিলেন। সেনাবাহিনীতে চাকরির সময় রাষ্ট্রদ্রোহের মামলায় দণ্ডিত হয়ে পাঁচ বছরের জেল খেটে ২০১৪ সালে মুক্তি পেয়েছিলেন। তিনি এক সময় র‌্যাব-৫ ও র‌্যাব-৭ এর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বিজিবিতেও বেশকিছু দিন দায়িত্ব পালন করেন তিনি।

গত বছরের ৯ আগস্ট হাসিনুর রহমানের নিখোঁজের বিষয়ে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছিলেন, হাসিনুর রহমানের নিখোঁজের বিষয়টি নলেজে আছে। এ বিষয়ে আমরা কাজ করছি। আমাদের পক্ষ থেকে তার পরিবারের সঙ্গে যোগাযোগ রয়েছে। হাসিনুর রহমানের নিখোঁজ হওয়ার বিষয়ে কারও কাছে কোনো তথ্য থাকলে তা র‌্যাবকে জানাতে অনুরোধ করেছিলেন তিনি।

জানা যায়, ২০০৯ সালের অক্টোবরে হিযবুত তাহরীর নিষিদ্ধ ঘোষণার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র শিক্ষক ও হিযবুত তাহরীরের উপদেষ্টা গোলাম মহিউদ্দিন গ্রেপ্তার হন। তার জবানবন্দি থেকেই হাসিনুর রহমানের জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগ পাওয়া যায়। তখন হাসিনুর রহমান র‌্যাব-৭ এর অধিনায়ক ছিলেন।

শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here