কক্সবাজার ভূমি অফিসের ৩০ কর্মকর্তা বদলি

কক্সবাজার প্রতিনিধি

সরকার
ফাইল ছবি

কক্সবাজারের ভূমি অধিগ্রহণ শাখার ৩০ কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার ভূমি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ মো. আব্দুল্লাহ আল নাহিয়ান স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বার্তায় জানানো হয়, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর নির্দেশে তাদের বদলি করা হয়েছে।

universel cardiac hospital

জানা গেছে, গত ১৯ ফেব্রুয়ারি কক্সবাজার শহরের বাহারছড়া ও তারাবনিয়ারছড়া এলাকা থেকে ৯৩ লাখ টাকাসহ সার্ভেয়ার ওয়াসিমকে আটক করা হয়। সেখান থেকে ১৫ লাখ টাকার চেক ও ঘুষ গ্রহণের বিভিন্ন নথি জব্দ করা হয়। এ ঘটনায় আরও দুই সার্ভেয়ার এখনও পলাতক রয়েছেন। পাশাপাশি জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত মালিকদের প্রতি অমানবিক আচরণ ও আর্থিক হয়রানি প্রকাশ্যে আসে।

এ ছাড়া র‌্যাব-১৫ ওই সময় সংবাদ সম্মেলন করে এ ঘুষ বাণিজ্যের সিন্ডিকেট ও দালাল সিন্ডিকেটের সন্ধান পেয়েছে বলেও জানান সাংবাদিকদের।

এ দিকে ৯৩ লাখ টাকাসহ সার্ভেয়ার আটকের পর কক্সবাজার সফরে আসেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। ওই সময় আইন-শৃঙ্খলা কমিটির বিশেষ সভায় এলএ শাখা নিয়ে কঠোর হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি।

যে কারণে কক্সবাজার জেলা প্রশাসনের এলএ শাখার ৩০ কর্মকর্তাকে এক আদেশে শাস্তিমূলক বদলি করেছে ভূমি মন্ত্রণালয়।

এ দিকে ৩০ কর্মকর্তা বদলির আদেশের বার্তায় আরও বলা হয়েছে, বদলিকৃত কর্মকর্তারা আগামী ৫ মার্চের মধ্যে বর্তমান কর্মস্থল হতে অবমুক্ত হবেন। অন্যথায় ওই দিন বর্তমান কর্মস্থল হতে তাৎক্ষণিক অবমুক্ত বলে গণ্য হবেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে