করোনা: অনিশ্চিত বাংলাদেশ-আফগানিস্তান বিশ্বকাপ বাছাই ম্যাচ

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ ফুটবল দল
ফাইল ছবি

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে আন্তর্জাতিক ক্রীড়াসূচি লন্ডভন্ড হতে শুরু করেছে বেশ কিছুদিন আগে থেকেই। সে ধারাবাহিকতায় এবার এ ভাইরাসটি অনিশ্চয়তার মধ্যে ফেলেছে ২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্বের বাকি ম্যাচগুলো।

আগামী ২৬ মার্চ সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি ম্যাচটি; কিন্তু করোনাভাইরাসের কারণে এই ম্যাচটি অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে। ম্যাচটি নির্দিষ্ট সময়ে আয়োজন করা সম্ভব হবে কি না তা নিয়ে এএফসি কথা বলবে দুই দেশের ফুটবল কর্তৃপক্ষের সঙ্গে।

universel cardiac hospital

ফিফা ও এএফসি কর্মকর্তারা জরুরিভাবে এ বিষয় নিয়ে আলোচনা করছে। সেখান থেকে খেলোয়াড়দের স্বাস্থ্যের বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এমন একটি প্রস্তাব এসেছে। যা বিবৃতির মাধ্যমে জানিয়েছে এশিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা এএফসি।

এ বিষেয় বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেছেন, বিষয়টি নিয়ে ফিফা ও এএফসি আলোচনা চালাচ্ছে। তবে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। এএফসির এ সংক্রান্ত একটি বিবৃতি দেখেছি। তারা আমাদের সঙ্গে আলোচনা করবে। আমি শুক্রবার এ বিষয় নিয়ে এএফসির সঙ্গে কথা বলে বিস্তারিত জানাতে পারবো।

দুই দেশের প্রথম ম্যাচটি হয়েছিল গত বছর ১০ সেপ্টেম্বর। তাজিকিস্তানের দুসানবেতে সেই ম্যাচে বাংলাদেশ হেরেছিল ১-০ গোলে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে